বরিশালে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর, ২০২০ ০৬:৪৬:৪১

বরিশালে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা

বরিশাল ব্রজমোহন (বিএম) কলেজ ছাত্র কর্মপরিষদের মেয়াদোত্তীর্ণ ভিপি ও কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মঈন তুষারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাজিব হোসেন খানের দায়ের করা মামলায় অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করা হয়েছে। সোমবার বরিশাল কোতোয়ালী মডেল থানায় এই মামলা দায়ের হলেও আজ মঙ্গলবার বিষয়টি প্রকাশ পায়। 

মামলার আসামি মঈন তুষার প্রয়াত সাবেক সিটি মেয়র প্রয়াত শওকত হোসেন হিরণের অনুসারী। এক সময়ের প্রভাবশালী ছাত্রলীগ নেতা ছিলেন তিনি। হিরণের মৃত্যুর পর তিনি রাজনীতিতে নিষ্ক্রিয় হয়ে যান। অপরদিকে মামলার বাদী ছাত্রলীগ নেতা রাজিব বর্তমান সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদিক আবদুল্লাহর অনুসারী হিসেবে পরিচিত। 

রাজিব খান মামলায় অভিযোগ করেন, ‘বরিশাল উইথ মিশন’ (BARISAL WITH MISSION) নামে একটি ফেসবুক পেজে রাজীব খান ছাড়াও জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আতিকুল্লাহ মুনীম, রইছ আহমেদ মান্না ও সাজ্জাত সেরনিয়াবাতের ছবি ব্যবহার করে কুরুচিপূর্ণ ভিডিও তথ্য শেয়ার করা হয়েছে। সেখানে উল্লেখ করা হয়েছে ‘এরা শেরে বাংলার বংশধর, বরিশাল নির্মাণে এই চোরদের সহযোগিতা করুন’। ভিডিওর শেষাংশে কুকুরের ছবি দেয়া হয়েছে। এছাড়া এই পেইজে মেয়র সাদিক আবদুল্লাহ সহ দলীয় নেতাকর্মীদের নামে নেতিবাচক কথা প্রচার করা হচ্ছে। 
মামলায় উল্লেখ করা হয়, গুগলে সার্চ দিলে ‘বরিশাল উইথ মিশন’ ও মঈন তুষারের মালিকানাধীন ‘বরিশাল বানী’ পত্রিকার পেজ একই সঙ্গে দেখা যায়। এ থেকে তারা নিশ্চিত হয়েছেন ‘বরিশাল উইথ মিশন’ পেজটি মঈন তুষার পরিচালনা করছেন। 

মামলার অভিযোগ প্রসঙ্গে বিএম কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মঈন তুষার বলেন, ‘বরিশাল উইথ মিশন’ পেজের সঙ্গে তিনি যুক্ত নন। কেন তার বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে তা তিনি জানেন না। মিথ্যা অভিযোগে হয়রানি না করার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান তিনি।


প্রজন্মনিউজ২৪/সাখাওয়াত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ