৩২ বছর পর লিভারপুলের হয়ে হ্যাটট্রিক করলো সালাহ

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর, ২০২০ ১১:০০:৩৩ || পরিবর্তিত: ১৩ সেপ্টেম্বর, ২০২০ ১১:০০:৩৩

৩২ বছর পর লিভারপুলের হয়ে হ্যাটট্রিক করলো সালাহ

 

বর্তমান চ্যাম্পিয়নদের মৌসুমের শুরুটা জয় দিয়ে করতে পারার পেছনে বড় অবদান মিশরিয়ান জাদুকর মোহামেদ সালাহর। ম্যাচের ৪, ৩৩ ও ৮৮ মিনিটের সময় গোল করে নিজের হ্যাটট্রিকের পাশাপাশি দলের জয়টাও নিশ্চিত করেছেন তিনি। আর এই হ্যাটট্রিকের সুবাদে রেকর্ডবুকে ঝড় তুলেছেন সালাহ।

সবশেষ ১৯৮৮-৮৯ মৌসুমে প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচে লিভারপুলের হয়ে হ্যাটট্রিক করেছিলেন জন আলরিজ। চার্লটনের বিপক্ষে তার সেই হ্যাটট্রিকের ৩২ বছর পর আবার লিগের প্রথম ম্যাচে লিভারপুলের হয়ে হ্যাটট্রিকের কীর্তি গড়েছেন সালাহ।

লিভারপুলের প্রথম খেলোয়াড় হিসেবে টানা চার লিগে প্রথম দিনেই গোল করলেন সালাহ। এর আগে ২০১৭-১৮, ২০১৮-১৯ ও ২০১৯-২০ মৌসুমেও প্রথম দিনে গোল করেছিলেন তিনি। প্রিমিয়ার লিগে যেকোনো ক্লাবের হিসাবে টটেনহ্যাম হটস্পারের টেডি শেরিংহ্যামের (১৯৯২-৯৩ থেকে ১৯৯৫-৯৬) পর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে এ কীর্তি গড়লেন মিশরিয়ান জাদুকর।

এতসব রেকর্ড ভাঙার হ্যাটট্রিকের মাধ্যমে ব্যক্তিগত এক মাইলফলকেরও খুব কাছে পৌঁছে গেছেন সালাহ। ২০১৭-১৮ মৌসুমে লিভারপুলে নাম লেখানোর পর থেকে এখনও পর্যন্ত ক্লাবটির হয়ে তার গোলসংখ্যা ৯৭, আর মাত্র তিন গোল করতে পারলেই নির্দিষ্ট কোনো ক্লাবের হয়ে গোলের সেঞ্চুরি হবে তার।

প্রিমিয়ার লিগের আরও একটি বড় রেকর্ড নিজের করে নিয়েছেন সালাহ। ২০০৮ সালের সেপ্টেম্বর থেকে ২০১১ সালের ফেব্রুয়ারি পর্যন্ত রুনি গোল করেছেন এমন ৩৪ ম্যাচে জিতেছিল তার দল। এবার সেই রেকর্ড ভেঙে নিজের গোল করা টানা ৩৫ জয়ে দলকে জিততে দেখলেন সালাহ।
প্রজন্মনিউজ২৪/জহুরুল

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ