চীনের করোনা ভ্যাকসিনের ট্রায়াল শিগগিরই বাংলাদেশে : স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক

প্রকাশিত: ৩১ অগাস্ট, ২০২০ ০৩:৪৮:৩৭

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেছেন, চীন থেকে আমদানিকৃত করোনাভাইরাস প্রতিরোধ ভ্যাকসিনের ট্রায়াল বাংলাদেশে খুব শিগগিরই হবে।

আজ সোমবার বেলা ১১টার দিকে মানিকগঞ্জ ২৫০ শয্যা জেলা হাসপাতালের অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

হাসপাতালে মাতৃদুগ্ধ সপ্তাহ ২০২০ এবং মুজিব শতবর্ষ উপলক্ষে পুষ্টি মাসে মাতৃদুগ্ধ বিকল্প আইন ২০১৩ এবং বিধি ২০১৭ অবহিতকরন এবং মনিটরিং বিষয়ক কর্মশালার উদ্বোধন করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক।

ডা. খুরশীদ আলম বলেন, মানবতার সেবায় যারা স্ব-প্রণোদিত হয়ে আসবে, শুধুমাত্র তাদের করোনা ভ্যাকসিন ট্রায়ালে সম্পৃক্ত করা হবে। জোর করে কাউকে আনা হবে না। তবে ঝুঁকি ভাতা তাদের দেওয়া হবে কিনা তার সিদ্ধান্ত এখনো হয়নি বলেও জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের পরিচালক ডা. মোশাররফ হোসেন দেওয়ান ও মানিকগঞ্জ সিভিল সার্জন আনোয়ারুল আমীন আখন্দ প্রমুখ।

অনুষ্ঠান শেষে ২৫০ শয্যা জেলা হাসপাতালের সিসিইউ, আইসিইউ ওয়ার্ডসহ রোগীদের ওয়ার্ড পরিদর্শন করেন ডিজি। পরে কর্নেল মালেক মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল পরিদর্শন করেন তিনি।

প্রজন্মনিউজ২৪/ফরিদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ