সিলেটে দুইদিনে চার জঙ্গি গ্রেফতার, জালালাবাদে বোমা তৈরির সরঞ্জামসহ বোমা উদ্ধার

প্রকাশিত: ১৩ অগাস্ট, ২০২০ ০১:০৪:৫৩

সিলেট প্রতিনিধি : মঙ্গলবার (১১ আগস্ট) সন্ধ্যারাতে সিলেট নগরীর জালালাবাদ আবাসিক এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে বোমা, বোমা তৈরির সরঞ্জাম ও জঙ্গি তৎপরতায় ব্যবহৃত কম্পিউটার উদ্ধার করেছে পুলিশ।

অভিযান চালানো হয় সোমবার (১০ আগস্ট) রাতে ও মঙ্গলবার (১১ আগস্ট) ভোরে পৃথক দুটি অভিযানে গ্রেফতারকৃত চার নব্য জেএমবির দেয়া তথ্যের ভিত্তিতে।

জানা গেছে, আজ মঙ্গলবার (১১ আগষস্ট) রাত ৮ঘটিকার সময় ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট সিলেট মহানগর পুলিশের সদস্যদের নিয়ে জালালাবাদ আবাসিক এলাকার ৪৫/১০ নং বাসার মুক্তিযোদ্ধা মইনুল আহমদের বাসায় অভিযান চালায়। এ সময় উপস্থিত ছিলেন, সিলেট সিটি করপোরেশনের ৭ নং ওয়ার্ড কাউন্সিলর আফতাব হোসেন খান।

কাউন্সিলর আফতাব হোসেন খান গনমাধ্যমকে অভিযানের বিষয়টি নিশ্চিত করে জানান, অভিযানকালে কাউকে আটক করা হয়নি, শুধু বোমা, বোমা তৈরির সরঞ্জাম ও জঙ্গি তৎপরতায় ব্যবহৃত কম্পিউটার উদ্ধার করা হয়েছে।

এসএমপির একটি সূত্র জানায়, ওই বাসা থেকে বোমা, বোমা তৈরির  সরঞ্জাম এবং জঙ্গি তৎপরতায় ব্যবহৃত কম্পিউটার উদ্ধার করেছে পুলিশ। উদ্ধারকৃত কম্পিউটারে বোমা তৈরির বেশকিছু ভিডিও ছিলো। নব্য জেএমবির গ্রেফতারকৃত সদস্যদের দেয়া তথ্যের ভিত্তিতে এ বাসায় অভিযান চালানো হয়।

পুলিশ সুত্র জানায়, সিলেটে আটককৃত জঙ্গিরা সিলেট অঞ্চলের নব্য জেএমবির প্রধান নাইমুজ্জামানের নেতৃত্বে হযরত শাহজালাল (র.) মাজারে হামলা চালানোর পরিকল্পনা করেছিল।

উল্লেখ্য, গত রোববার (৯ আগস্ট) সিলেটের মিরাবাজার উদ্দিপনের ৫১ নম্বর বাসা থেকে নব্য জেএমবি’র সিলেট আঞ্চলিক কমান্ডার ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র নাইমুজ্জামানকে আটক করা হয়। তাকে গ্রেফতারের পর

ঢাকা থেকে আসা পুলিশের বিশেষ একটি দল মঙ্গলবার (১১ আগস্ট) ভোর পর্যন্ত নগর ও নগরের উপকন্ঠের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে আরও চার জনকে আটক করে। তাদের মধ্যে সাদ ও সায়েম নামে দুজন রয়েছেন। বাকী দুজনের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। সাদ শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং সায়েম মদনমোহন কলেজের ছাত্র। তাদেরকে ঢাকায় নেওয়া হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের উপ কমিশনার (গণমাধ্যম) মো. ওয়ালিদ হোসেন বলেন, সিলেট থেকে যে নব্য জেএমবির পাঁচ সদস্য গ্রেপ্তার আছে। তারা পল্টনে বোমা বিস্ফোরণেও জড়িত ছিল।

প্রজন্মনিউজ২৪/জহুরুল

 

 

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ