লেবাননে আটকে পড়া ৭১ বাংলাদেশি দেশে ফিরেছেন

প্রকাশিত: ১২ অগাস্ট, ২০২০ ১১:৪৮:১৪

লেবাননে আটকে পড়া ৭১ বাংলাদেশি দেশে ফিরেছেন

লেবাননের রাজধানী বৈরুতে বিস্ফোরণের পর আটকে পড়া ৭১ বাংলাদেশিকে দেশে ফিরিয়ে আনা হয়েছে। আজ বুধবার সকালে তাদের নিয়ে ঢাকায় অবতরণ করে বাংলাদেশ বিমান বাহিনীর ‘সি১৩০-জে’ পরিবহন বিমান।

 

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক নূর ইসলাম গণমাধ্যমকে এ তথ্য জানান।

 

তিনি বলেন, ‘বৈরুতে ত্রাণ সহায়তা পাঠানো বিমান বুধবার সকাল সোয়া ৭টার দিকে ৭১ বাংলাদেশিকে নিয়ে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে।’

 

এর আগে গত রোববার লেবাননে ক্ষতিগ্রস্তদের জন্য ত্রাণ সহায়তা নিয়ে যায় বাংলাদেশ নৌবাহিনীর বিমানটি। ১২ সদস্যের এয়ার ক্রুর সমন্বয়ে গঠিত এই মিশনের নেতৃত্বে ছিলেন বাংলাদেশ বিমান বাহিনীর গ্রুপ ক্যাপ্টেন শান্তনু চৌধুরী।

 

প্রবাসী বাংলাদেশি ও স্থানীয় জনসাধারণকে সহায়তার জন্য জরুরি চিকিৎসা সামগ্রী পাঠায় বাংলাদেশ। ফেরার পথে ওই বাংলাদেশিদের দেশে ফিরিয়ে আনা হয়।

 

উল্লেখ্য,  গত ৪ আগস্ট (মঙ্গলবার) বিকেলে লেবাননের রাজধানী বৈরুতের বন্দর এলাকায় ছয় বছর ধরে একটি ওয়্যারহাউজে সংরক্ষিত ২ হাজার ৭৫০ মেট্রিক টন অ্যামোনিয়াম নাইট্রেটের ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এতে অন্তত ১৫৮ জনের প্রাণহানি ঘটে। আহত হয় ৬ সহস্রাধিক মানুষ।

 

যেখানে বাংলাদেশ নৌবাহিনীর ২১ সদস্যও রয়েছে। প্রাণহানির তালিকায় আছেন চার বাংলাদেশিও। এছাড়া, বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত হয়েছে বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ ‘বিজয়। প্রজন্মনিউজ২৪/জহুরুল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ