আমি অধিনায়ক থাকলে, মিডল অর্ডারে তাকে খেলাতাম: ওয়াসিম আকরাম

প্রকাশিত: ১১ অগাস্ট, ২০২০ ০৫:০৪:২৯

অভিষেকে টেস্টেই ১৬৮ রানের ইনিংস। এমন স্বপ্নের শুরুর পরও ক্যারিয়ারটা হঠাৎ থমকে যায় ফাওয়াদ আলমের। ২০০৯ সালে চার মাসের ব্যবধানে ৩ টেস্ট খেলে দল থেকে ছিটকে পড়েন। সেই যে বাদ পড়লেন, আর ফেরা হয়নি।

১১ বছর পর সেই ফাওয়াদ পাকিস্তানের টেস্ট দলে। ইংল্যান্ড সফরে জায়গা পেয়েছেন, ঘরোয়া লিগে চোখ ধাঁধানো পারফর্ম করেই। প্রথম শ্রেণির ক্রিকেটে ৫৬.৭৮ গড়ের এই ব্যাটসম্যানকে দলে ভেড়ালেও অবশ্য সিরিজের প্রথম টেস্টে একাদশে নেয়নি পাকিস্তান। ওল্ড ট্রাফোর্ডে যে টেস্টটি হেরেছে সফরকারিরা।

ওল্ড ট্রাফোর্ডে স্পিনাররা উইকেট থেকে সাহায্য পেতে পারেন, সেই ভাবনা থেকেই দুই স্পিনার ইয়াসির শাহ আর শাদাব খানকে একাদশে নিয়েছিল পাকিস্তান। তবে বৃহস্পতিবার থেকে অ্যাগাস বোলে শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টে একজন স্পিনার কমিয়ে ফেলার সম্ভাবনা রয়েছে সফরকারিদের। সেক্ষেত্রে একাদশে একটা জায়গা খালি হবে।

সেই জায়গায় বাড়তি একজন ব্যাটসম্যান খেলানোর পরিকল্পনা পাকিস্তান টিম ম্যানেজম্যান্টের। দলটির কিংবদন্তি পেসার এবং সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম মনে করেন, সেই খালি জায়গাটায় যোগ্য ব্যক্তি হতে পারেন ফাওয়াদ আলম।

৩৪ বছর বয়সী এই ব্যাটসম্যানকে নিয়ে এক টিভি শো’তে ওয়াসিম বলেন, ‘আগামী ম্যাচে, টার্নিং উইকেট হবে না। একজন স্পিনার নিয়ে নামতে হবে এবং একজন বাড়তি ব্যাটসম্যান খেলানো যাবে। দলে একজন মিডল অর্ডার ব্যাটসম্যানের প্রয়োজন এবং ফাওয়াদ এমনই একজন। সে বাঁহাতি, এতে দলে ডানহাতি-বাঁহাতি একটা কম্বিনেশনও হবে।’

ওয়াসিম আকরাম বলেন, তিনি অধিনায়ক থাকলে ফাওয়াদকে অবশ্যই দলে ভেড়াতেন। পাকিস্তানের সাবেক অধিনায়কের ভাষায়, ‘প্রথম শ্রেণির ক্রিকেটে তার গড় ৫৬, অভিষেকে সেঞ্চুরি আছে। তাই তাকে সুযোগ দেয়া উচিত।

প্রজন্মনিউজ২৪/ফরিদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ