বিএসএফের গুলিতে ভারতীয় কিশোর নিহত

প্রকাশিত: ১০ অগাস্ট, ২০২০ ০৩:৫৫:২৫

বিএসএফের গুলিতে ভারতীয় কিশোর নিহত

গরু পাচারকারী সন্দেহে এবার নিজেদের দেশের এক কিশোরকে গুলি করে মারল বিএসএফ। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে ভারতের কোচবিহারের বালাভূতে। এ ঘটনাকে কেন্দ্র করে সেখানকার মানুষেরা দফায় দফায় বিক্ষোভ করছে বিএসএফের বিরুদ্ধে।

জানা যায়, গরু পাচারকারী সন্দেহে ওই কিশোরকে লক্ষ্য করে গুলি চালায় বিএসএফ জওয়ানরা। রোববার রাতে বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে প্রায় ৮০টি গরু কোচবিহারের তুফানগঞ্জের বালাভূত এলাকায় জড়ো করেছিল পাচারকারীরা। এমন খবর পেয়ে অভিযান চালায় বিএসএফের ৬২ নম্বর ব্যাটালিয়ন। তবে, বিএসএফের উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা বোমা মেরে পালিয়ে যায়।

পরে বিএসএফ সদস্যরা একটি বাড়ির সামনেই শাহিনুরকে দেখতে পেয়েই এলোপাতাড়ি গুলি চালায়। এতে ঘটনাস্থলেই মারা যায় ওই কিশোর। পরে স্থানীয়রা বিক্ষোভ দেখালে বিএসএফ জওয়ানরা এলাকা ছেড়ে চলে যায়।

ভারতীয় সংবাদ মাধ্যমে আরও জানানো হয়েছে, এরপর খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ। তাদের ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করে স্থানীয়রা। মরদেহ উদ্ধারেও বাধা দেয় উত্তেজিত জনতা। ঘটনাকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নেয় পুরো এলাকা। দীর্ঘক্ষণ পর পুলিশের আশ্বাসে কিছুটা শান্ত হয় পরিস্থিতি।

স্থানীয়দের ভাষ্য, তাঁতের শাড়ি তৈরির কাজে যুক্ত ওই কিশোরকে অন্যায়ভাবে খুন করা হয়েছে। অভিযুক্ত জওয়ানদের শাস্তি দিতেই হবে। তবে এ বিষয়ে মন্তব্য করেনি বিএসএফ।

প্রজন্মনিউজ২৪/ফরিদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ