রাজনীতি শুধু এখন একটি দেশের অভ্যন্তরীন বিষয় নয়, বিএনপি

প্রকাশিত: ১০ অগাস্ট, ২০২০ ০১:৪৮:৪১

রাজনীতি শুধু এখন একটি দেশের অভ্যন্তরীন বিষয় নয়, বিএনপি

 আন্তর্জাতিক পরিমণ্ডলে ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে কাজ করছে বিএনপি। দলটির নেতারা মনে করেন, রাজনীতি শুধু এখন  দেশের অভ্যন্তরীন বিষয় নয়। এটি বৈশ্বিক পরিস্থিতির অংশ। তাই বিএনপিকে সেভাবেই তৈরি করা প্রয়োজন।

 প্রতি শনিবার দলের স্থায়ী কমিটির বৈঠকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সভাপতিত্বে গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত নেয়া হচ্ছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী জানান, করোনা পরবর্তী বিএনপিকে সময়পোযোগী দল হিসেবে গড়ে তোলার কাজ চলছে। কীভাবে এটা হবে তা ভিশন-২০৩০ এ বলা আছে। এছাড়া করোনার মধ্যে আমরা সরকারকে সুনিদির্ষ্ট কিছু প্রস্তাব দিয়েছি। জাতীয় করোনা সেল ও ত্রাণ সেল গঠন করা হয়েছে।

শনিবার দলের স্থায়ী কমিটির বৈঠকে কক্সবাজারে পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তা নিহত এবং গত ৫ বছরে বিচার বহির্ভূত হত্যাকাণ্ড এবং পুলিশ হেফাজতে হত্যায় উদ্বেগ প্রকাশ করা হয়। সভায় ডিজিটাল সিকিউরিটি এ্যাক্ট ব্যবহার করে মিথ্যা মামলায় গ্রেপ্তার ও হয়রানির বিষয়ে সংবাদ সম্মেলনে করার সিদ্ধান্ত হয়।

রাজনীতি এবং গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে নেতাকর্মীদের সক্রিয় করে রাজপথে ফিরিয়ে আনা, আর্ন্তজাতিক পরিমণ্ডলে বন্ধু রাষ্ট্রগুলোর সঙ্গে যোগাযোগ আরো সক্রিয় করা, জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০দলীয় জোটের কর্মকাণ্ড পর্যালোচনা, অর্থনীতি, কোভিড-১৯, বন্যা ও আইনশ্ঙৃখলা পরিস্থিতি, খালেদা জিয়ার মামলা, চিকিৎসা, মুক্তি এবং সাংগঠনিক কার্যক্রম নিয়ে বৈঠকে আলোচনা হয়। এ ক্ষেত্রে ভিশন-২০৩০ রূপরেখাকে গুরুত্ব দিয়ে বিভিন্ন ধরনের পরিকল্পনা সাজানো হচ্ছে। এরমধ্যে অন্যতম অঙ্গিকার থাকছে দুর্নীতিতে জিরো টলারেন্স এবং বিচারবহির্ভূত হত্যা বন্ধে সুস্পষ্ট বক্তব্য।

 এছাড়া দলের মধ্যে সংস্কার ও শূন্য পদ পূরণ, ৮০ ও ৯০ দশকের ছাত্রদল নেতাদের যারা অন্যদলে যাননি, এসব নিষ্ক্রিয় নেতাদের বিএনপির রাজনীতিতে সক্রিয় করার উদ্যোগ নেয়া হয়েছে।
প্রজন্মনিউজ২৪/জহুরূল হক

 

 

এ সম্পর্কিত খবর

দেশটা এখন আওয়ামী মগের মুল্লুকে পরিণত হয়েছে : মির্জা ফখরুল

ভোট দিতে গিয়ে শুনলেন তিনি মারা গেছেন, নিরাশ হয়েই ফিরলেন বৃদ্ধা

ইরানে হামলার পর নাগরিকদের ইসরায়েল ছাড়তে বলল অস্ট্রেলিয়া

মুস্তাফিজকে কেন পুরো আইপিএল খেলতে দিচ্ছে না বাংলাদেশ

ছাত্রলীগ নেতার পর একই নারীর সঙ্গে ইউপি চেয়ারম্যানের ভিডিও ভাইরাল

কণ্ঠের সুরক্ষায় ঝাল-তৈলাক্ত খাবার পরিহারের পরামর্শ

৩টি ড্রোন ধ্বংস করল ইরান, নিরাপদে আছে ইসফাহানের পারমাণবিক স্থাপনা

আগামীকাল ফিটনেস পরীক্ষা, থাকছেন কি সাকিব?

ফরিদপুরে মন্দিরে আগুন, এলাকাবাসীর পিটুনিতে নিহত ২

ঈদের আমেজ কাটেনি বাজারে, ফাঁকা ঢাকাতেও দাপট গরু-খাসির

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ