তারা গাইলেন ‘থ্যাংক ইউ বাংলাদেশ’

প্রকাশিত: ০৯ অগাস্ট, ২০২০ ০৬:২২:৪৪

করোনাভাইরাসের ভয়াল থাবায় বিষাদের কালো মেঘ আজ সবখানে। বাংলাদেশেও মন্দ প্রভাব ফেলেছে এই ভাইরাসটি। নেই সেই কাকডাকা ভোরে ফসলের আঁকাবাঁকা আলপথ ধরে হেঁটে যাওয়া বিদ্যালয়গামী শিক্ষার্থীদের দল। নেই বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের কর্মযজ্ঞে কেটে যাওয়া দৃশ্যগুলো।

সুখের কথা হলো ক্রমেই স্বাভাবিক হয়ে উঠছে সবকিছু। আবারও সুদিন ফিরবে দেশে সেই আশায় বুক বেঁধেছেন সবাই। ডাক্তার, পুলিশ, সাংবাদিক, ব্যবসায়ী, চাষী, সামরিক বাহিনীর সদস্য অথবা সরকারি কর্মকর্তা-কর্মচারীসহ দেশের প্রতিটি পেশার মানুষ চেষ্টা করে যাচ্ছেন দেশকে সচল রাখতে। মৃত্যুর ঝুঁকিকে তুচ্ছ করে, নিজ পরিবারের কথা চিন্তা না করে কাজ করে যাচ্ছেন সবাই।

সেই সব মানুষদের প্রতি শ্রদ্ধা রেখে তৈরি হয়েছে ‘থ্যাংক ইউ বাংলাদেশ’। দেশাত্মবোধক চেতনায় চারটি প্রেক্ষাপটে তৈরি হয়েছে এই গানটি। যেখানে প্রথম অংশে করোনা পরিস্থিতির পূর্বে বাংলার চিরাচরিত অপরূপ সৌন্দর্য দেখানো হবে। দ্বিতীয় গানের দৃশ্যে করোনা পরিস্থিতিতে বাংলার অবস্থা চিত্রায়িত হবে। তৃতীয় গানের দৃশ্যে বাঙালির করোনা মোকাবিলা করার চিত্র উঠে আসবে। সবশেষে আগের স্বরূপে ফিরে আসছে বাংলাদেশ সেই আশা ফুটে উঠবে।

এ গানের সংগীত পরিচালনা করেছেন সাজেদুর সাহেদ এবং গানটির পরিকল্পনা ও ভিডিও পরিচালনা করেছেন এবিএম, এহসানুজ্জামান অভি।

গানটিতে অংশগ্রহণ করেছেন জনপ্রিয় সংগীতশিল্পীরা। তারা হচ্ছেন কুমার বিশ্বজিৎ, সামিনা চৌধুরী, ফাহমিদা নবী, দিলশাদ নাহার কাকলী, কাজী শুভ এবং মো. আশরাফুল আলম সুজন। গানটি শিগগিরই প্রকাশ হবে গান বাংলা টিভির পর্দায় এবং ইউটিউব চ্যানেলে।

প্রজন্মনিউজি২৪/ফরিদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন