শিবগঞ্জে রাস্তার বেহালদশা যাত্রীদের চরম ভোগান্তি

প্রকাশিত: ০৯ অগাস্ট, ২০২০ ০১:০৯:০৯

শিবগঞ্জ তথা চাঁপাইনবাবগঞ্জ জেলার একটি ঐতিহাসিক স্থান সোনামসজিদ, যেখানে প্রতিদিন দেশ বিদেশের অনেক পর্যটকের সমগম ঘটে। আর এই সোনামসজিদে বীরশ্রেষ্ট জাহাঙ্গীরসহ অনেক জ্ঞানীগুণীদের সমাধী এবং অনেক দর্শণীয় স্থান রয়েছে।

সোনামসজিদের কোল ঘেষে সালামপুর গ্রাম এই গ্রামে প্রায় ১৫ হাজার লোকের বসবাস ।এখানে রয়েছে একটি ডিগ্রী কলেজ, একটি আলিম মাদ্রসা, দুইটি কম্পিউটার ট্রেনিং সেন্টার, দুইটি পার্ক, একটি কেজি স্কুল সহ অনেক প্রতিষ্ঠান।
ফলে এখানে প্রতিদিন হাজারো লোকের সমাগম ঘটে কিন্তু অত্যান্ত দূংখের বিষয় যে, সোনামসজিদ থেকে সালামপুর গ্রামের যে রাস্তাটি রয়েছে সেটি চলাচলে অযোগ্য, কেন না সামান্য বৃষ্টি হলেই প্রায় ২ কিলোমিটার কাচা রাস্তা এতটাই কর্দমাক্ত (কাদা) হয়ে যায় যে সেখান দিয়ে স্কুল, কলেজ ও মাদ্রাসাগামী ছাত্র/ছাত্রীরা প্রতিষ্ঠানে যেতে পারেনা।

অসুস্থ্য রোগীদের জন্য জরুরি ভাবে হাসপাতালে নিয়ে যাওয়া সম্ভব হয় না।

সালামপুর গ্রামের প্রভাষক আবুল কালাম আজাদ সহ অনেকেই জানান, বর্তমান যুগে রাস্তাঘাট সহ অনেক কিছুর উন্নয়ন ঘটলেও আমাদের সালামপুর গ্রামের ভাগ্যের পরিবর্তন হয়নি। সামন্য বৃষ্টি হলেই আমরা ঘর থেকে বের হতে পারি না। ফলে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে।
পর্যটক সাকিল মাহমুদ বলেন, ঐতিহাসিক সোনামসজিদের মত একটি জায়গায় রাস্তার বেহালদশা যেন আলোর নিচে অন্ধকার ।তাই জরুরী পদক্ষেপ নেওয়া উচিৎ।

ইউপি চেয়ারম্যান তোজাম্মেল হক  কে জানান, আমি চেয়ারম্যান নির্বাচিত হবার পর সোনামসজিদ সালামপুরের রাস্তাটি পরিদর্শনে গিয়ে জানতে পারি এটি সরকারী রাস্তা নয়, ব্যক্তি মালিকানা যা ইতিমধ্যে রাস্তার নামে রেজিস্টি করা হয়েছে এবং প্রায় ১০ লক্ষ টাকার কাজ করা হয়েছে। বরাদ্দ এলে খুব শীঘ্রই রাস্তাটি পাকা করার ব্যবস্থা করবো।
প্রজন্মনিউজ২৪/ওসমান/সিফাত

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ