ক্ষেপণাস্ত্র হামলায় লেবাননের বিস্ফোরণ

প্রকাশিত: ০৮ অগাস্ট, ২০২০ ০৪:২৩:৪৪

লেবাননের বৈরুতে ভয়াবহ বিস্ফোরণ বোম কিংবা ক্ষেপণাস্ত্র হামলার মাধ্যমে হয়ে থাকতে পারে বলে সন্দেহ প্রকাশ করেছেন দেশটির প্রেসিডেন্ট মিশেল আউন। গতকাল শক্রবার বৈরুতে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

মিশেল আউন বলেন, বাইরের কোনো দেশের হস্তক্ষেপে ক্ষেপণাস্ত্র বা বোম দ্বারা ভয়াবহ এই হামলা চালানো হয়েছে। যে ঘটনায় এখন পর্যন্ত প্রায় ১৫৪ জন মানুষ মারা গেছেন। তবে ওই বিস্ফোরণের কারণ এখনো পরিষ্কার হয়নি বলেও জানান তিনি।

তিনি বলেন, শস্যভাণ্ডার ধ্বংসের কারণ এখনও জানা যায়নি। তবে এতে বাইরের কোনো দেশের সম্পৃক্ততা থাকতে পারে। বাইরে থেকে রকেট হামলা, বোমা অথবা অন্য কোনো মাধ্যমে গুদামঘরে হামলা হয়ে থাকতে পারে বলেও মন্তব্য করেন লেবানিজ প্রেসিডেন্ট।

প্রসঙ্গত, লেবানন থেকে সাইপ্রাসের দূরত্ব ১৮০ কিলোমিটার হলেও বিস্ফোরণের ঘটনায় কেঁপে ওঠে দ্বীপ রাষ্ট্রটি। আতঙ্ক ছড়িয়ে পড়ে সে দেশের জনগণের মধ্যে। অনেকেই ভেবেছিলেন তাদের আশেপাশের কোথাও বিস্ফোরণ ঘটেছে।

গত মঙ্গলবার বৈরুতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত প্রায় ১৫৪ জন মারা গেছেন। আহত হয়েছেন অন্তত ৫ হাজার মানুষ। আর বাড়িছাড়া হয়েছেন প্রায় ৩ লাখ। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে কর্তৃপক্ষ।

প্রজন্মনিউজ২৪/ফরিদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ