কাশ্মিরে আরেক বিজেপি নেতাকে গুলি করে হত্যা


ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের কুলগাম জেলার এক বিজেপি নেতাকে গুলি করে হত্যা করা হয়েছে। শ্রীনগর থেকে প্রায় ৭০ কিলোমিটার দূরে সাজাদ আহমেদের উপর হামলা চালানো হয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এখবর জানিয়েছে।

নিহত সাজাদ আহমেদ কুলগামের বিজেপি জেলা সহ-সভাপতি। বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে, ঘটনার পরপরই সাজাদকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানকার চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

গত কয়েকদিনে কাশ্মিরে বিজেপি নেতাদের উপর চতুর্থ হামলা। বৃহস্পতিবারের ঘটনার ৪৮ ঘণ্টারও কম সময় আগে কুলগামেরই আরেক পঞ্চায়েত সদস্য তথা বিজেপি নেতা আরিফ আহমেদ খানকেও হত্যা করা হয়।

এর আগে গত মাসে বিজেপি নেতা শেখ ওয়াসিম বারি ও তার বাবা এবং ভাইকে বান্দিপুর জেলায় খুব কাছ থেকে গুলি করে হত্যা করা হয়। ওয়াসিম বান্দিপুরের জেলার বিজেপি প্রধান ছিলেন।

ওই ঘটনার পর জম্মু-কাশ্মিরের পুলিশের তরফ থেকে টুইট করা হয়, বান্দিপোরায় বিজেপি কর্মী ওয়াসিম বারির উপর গুলি চালায় জঙ্গিরা। নির্বিচারে গুলি চালানোর সময় শুধু ওয়াসিম বারিই নন, মারাত্মক আহত হন তার বাবা বশির আহমেদ ও ভাই উমর বশির। আশঙ্কাজনক অবস্থায় তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়, কিন্তু তারা তিনজনই সেখানে মারা যান।

ওই হামলার দায় স্বীকার করেছে রেজিস্ট্যান্ট ফ্রন্ট জম্মু-কাশ্মির নামের একটি নতুন সংগঠন। ভারতীয় পুলিশের ধারণা, এটি জয়েশ, লস্কর-ই-তৈয়বা এবং হিজবুল মুজাহিদিনেরই একটি অংশ।
প্রজন্মনিউজ২৪/জহুরুল