অক্টোবরেই টেস্ট সিরিজ, হতে পারে টি-টোয়েন্টি সিরিজও

প্রকাশিত: ০৪ অগাস্ট, ২০২০ ০৪:০৫:২৬

সব কিছু ঠিকঠাক থাকলে সেপ্টেম্বরে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। সেটা ঠিক সাধারণ দ্বিপাক্ষিক সিরিজ খেলতে নয়, আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে অংশ নিতে।

শেষ খবর, সে সম্ভাবনা আরও জোরালো হয়েছে। সোমবার রাতে আকরাম খান বলেন, শ্রীলঙ্কা সফরের ব্যাপারে দুই বোর্ডের মধ্যে কথাবার্তা চলছে এবং অক্টোবরে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে তিন টেস্টের সিরিজের সম্ভাবনা আরও উজ্জ্বল হয়েছে।

আকরাম খানের কথায় আছে পরিষ্কার আভাস যে, সিরিজ আয়োজনে শ্রীলঙ্কান বোর্ড রাজি এবং বিসিবিও যেতে নীতিগতভাবে প্রস্তুত। এখন সফরসূচি চূড়ান্ত হওয়াটাই বাকি। করোনাকালীন সময়ের নিয়ম মেনে খুব স্বাভাবিকভাবেই ভিনদেশি দল হিসেবে শ্রীলঙ্কা গিয়ে বাংলাদেশ ক্রিকেট দলকে সিরিজ শুরুর আগে অন্তত দুই সপ্তাহ কোয়ারেন্টাইনে থাকতে হবে। তারপর অন্তত একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলে মূল সিরিজে মাঠে নামার চিন্তাভাবনা করছে বিসিবি।

এদিকে ভেতরে ভেতরে আরও একটি চিন্তাভাবনাও আছে বিসিবির। যেহেতু টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ২০২১ সালে। তাই সে আসরের কথা মাথায় রেখে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলার পাশাপাশি শ্রীলঙ্কা সফরে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলারও প্রস্তাব দিয়েছে বিসিবি।

আকরাম জানিয়েছেন, ‘হ্যাঁ, এটা সত্য যে, তিন টেস্টের পাশাপাশি আমরা আরও কিছু সংযোজনের কথা বলেছি। এখন লঙ্কান বোর্ড গ্রহণ করলেই কেবল তা হওয়ার ব্যাপার। তারা রাজি না হলে তো আর বাড়তি কিছু হওয়ার সম্ভাবনা নেই।’

অর্থাৎ ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যানের কথায় পরিষ্কার, শ্রীলঙ্কা সফরে তিন টেস্ট ছাড়াও সমানসংখ্যাক টি-টোয়েন্টি ম্যাচ খেলতে চায় বিসিবি এবং তা আনুষ্ঠানিক প্রস্তাব আকারে লঙ্কান বোর্ডকে জানিয়েও দেয়া হয়েছে। এখন তারা রাজি হলেই টেস্ট চ্যাম্পিয়নশিপের পাশাপাশি বাংলাদেশ আর শ্রীলঙ্কার ভেতরে একটি তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ হয়ে যেতে পারে।

প্রজন্ম নিউজ/নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ