ইসরাইলে ঢুকে হামলার বিষয়ে যা বলল হিজবুল্লাহ

প্রকাশিত: ২৮ জুলাই, ২০২০ ০৪:৪২:১০

ইসরাইল-লেবানন সীমান্তে সংঘর্ষের ঘটনাকে মিথ্যা বলে দাবি করেছে শিয়া সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ।ইসরাইল সরকার ও লেবাননের একটি সূত্র জানায়, সীমান্তে হিজবুল্লাহ অভিযান পরিচালনা করেছিল, তবে হিজবুল্লাহর পক্ষ থেকে তা অস্বীকার করা হয়।

তুর্কি সংবাদমাধ্যম টিআরটি ওয়ার্ল্ড জানিয়েছে, ইহুদিবাদী সরকার বলছে– হিজবুল্লাহ তাদের ভূখণ্ডে ঢুকে হামলার চেষ্টা করেছিল। তা প্রতিহত করা হয়েছে। এর পরই লেবানিজ হিজবুল্লা সীমান্তে যুদ্ধের বিষয়টি অস্বীকার করে।

সোমবার এক বিবৃতিতে হিজবুল্লাহর পক্ষ থেকে বলা হয়, কোনো সংঘর্ষের অংশ নেয়া হয়নি এবং আজকের ঘটনায় এখন পর্যন্ত গুলি চালানো হয়নি।

'সব শত্রু মিডিয়ায় লেবানন থেকে অধিকৃত ফিলিস্তিনে অনুপ্রবেশ অভিযানকে ব্যর্থ করার বিষয়ে যে দাবি করছে, তা সম্পূর্ণ মিথ্যা'।

শিয়া এ সশস্ত্র গোষ্ঠীটি লেবানিজ-ইসরাইলি সীমান্তে অনুপ্রবেশ করার বিষয়টি অস্বীকার করেছে। অথবা ইসরাইল অধিকৃত সেবা ফার্মস এলাকায় সংঘর্ষে জড়িত থাকার বিষয়টি নাকচ করেছে।

হিজবুল্লাহ বলছে, ইসরাইলি দাবি মোটেও সত্য নয়। ইসরাইলি সামরিক বাহিনীর মুখপাত্রের বিবৃতির পরই এমন বক্তব্য এলো হিজবুল্লাহর পক্ষ থেকে।

এর আগে সোমবার এক বিবৃতিতে ইসরাইলি প্রতিরক্ষা বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল হিদাই জিলবারম্যান বলেন, হিজবুল্লাহর গোয়েন্দা বাহিনীর সদস্যরা ইসরাইলের কয়েক মিটার অভ্যন্তরে প্রবেশ করেন। তবে তারা ইসরাইলি বাহিনীর গুলির মুখে লেবানন ফিরে যান। জিলবারম্যান বলেন, পরিস্থিতি জানা নেই। এটি নিশ্চিত কোনো ইসরাইলি সেনা হতাহত হননি।

ইসরাইলি এন১২ টেলিভিশনের উদ্ধৃতি দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানায়, যোদ্ধাদের সঙ্গে ইসরাইলি সেনাবাহিনীর গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে এবং ওই এলাকায় একের পর এক বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এতে বলা হয়েছে, সামরিক বাহিনী লেবানিজ হিজবুল্লাহর আক্রমণ ব্যর্থ করে দিয়েছে।

রয়টার্স জানিয়েছে, সোমবার বিরোধীয় সেবা ফার্মস সীমান্ত এলাকায় ইসরাইলি সেনাবাহিনীর বিরুদ্ধে অপারেশন পরিচালনা করে হিজবুল্লাহ। এদিকে ইসরাইলি সেনাবাহিনী এক বিবৃতিতে সেখানকার বাসিন্দাদের তাদের বাড়িতে থাকার আদেশ দিয়েছে। পাশাপাশি খোলা জায়গায় যে কোনো ধরনের কার্যকলাপ নিষিদ্ধ করেছে। তবে হিজবুল্লাহর পক্ষ থেকে তাৎক্ষণিক কোনো বিবৃতি পাওয়া যায়নি।
প্রজন্মনিউজ২৪/জহুরুল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ