ঈদ উপলক্ষে হিলি স্থলবন্দরে ছয় দিনের ছুটি ঘোষণা

প্রকাশিত: ২৮ জুলাই, ২০২০ ০৩:১০:০৯

ঈদ উপলক্ষে হিলি স্থলবন্দরে ছয় দিনের ছুটি ঘোষণা

আবু সাঈদ রনিঃ আসন্ন ঈদুল আজহা উপলক্ষে বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। টানা ছয় দিন ধরে সকল প্রকার কার্যক্রম বন্ধ থাকবে।

হিলি স্থলবন্দরের সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন, আমদানি-রপ্তানিকারক গ্রুপসহ সংশ্লিষ্ট ব্যক্তিরা এ আলোচনার মাধ্যমে এ সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

এবিষয়ে হিলি আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন-অর-রশিদ গণমাধ্যমকে বলেন,  আগামী ১আগস্ট পবিত্র ঈদুল আজহা অনুষ্ঠিত হবে। এ কারণে ৩০জুলাই বৃহস্পতিবার থেকে শুরু করে ৪আগস্ট মঙ্গলবার পর্যন্ত টানা ছয় দিন এ বন্দরের মাধ্যমে দুই দেশের মধ্যে পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ভারতীয় ব্যবসায়ী সংগঠনগুলোকে চিঠি দিয়ে বিষয়টি জানানো হয়েছে নিশ্চিত করে তিনি আরও বলেন, আগামী ৫আগস্ট বুধবার বন্দর দিয়ে যথারীতি আমদানি রপ্তানি-কার্যক্রম শুরু হবে।

বন্দরের কাস্টমস কর্মকর্তা মাহাবুবুর রহমান জানান, শুধুমাত্র ঈদের সরকারি ছুটি পর্যন্ত কাস্টমস কার্যালয় বন্ধ থাকবে। এরপর থেকে অফিসিয়াল কাজ-কর্ম শুরু হবে। এসময় ব্যবসায়ীরা চাইলে রাজস্ব পরিষোধ করে তাদের পণ্য খালাস করে নিতে পারবেন। আমাদের অতিরিক্ত ছুটি গ্রহণের সুযোগ নাই বলেও মন্তব্য করেন তিনি।  প্রজন্মনিউজ২৪/জহুরুল

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ