ভারতের হয়ে টেস্ট খেলতে চান হংকং অধিনায়ক

প্রকাশিত: ২৮ জুলাই, ২০২০ ১২:৩৪:৩১

 আন্তর্জাতিক ক্যারিয়ারকে সমৃদ্ধ করার লক্ষ্যে অদ্ভুত এক ইচ্ছার কথা জানিয়েছেন হংকংয়ের সাবেক অধিনায়ক আনশুমান রাঠ। নিকট ভবিষ্যতে ভারতের টেস্ট দলে জায়গা করে নেয়ার লক্ষ্য তার। তবে আপাতত রঞ্জি ট্রফিতে ভিদর্বার হয়ে নিয়মিত পারফর্ম করার ইচ্ছা আনশুমানের।

২২ বছর বয়সী আনশুমান এখনও পর্যন্ত হংকংয়ের হয়ে ১৮ ওয়ানডে ও ২০ টি-টোয়েন্টি খেলেছেন। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ১ সেঞ্চুরি ও ৭ ফিফটির সাহায্যে ৫১.৭৫ গড়ে করেছেন ৮২৮ রান। এছাড়া লিস্ট ‘এ’ ক্রিকেটেও তার গড়ে ৫১.৫০।

মনে হতে পারে, বেশিরভাগ ম্যাচ সহযোগী সদস্যদের বিপক্ষে খেলায় পরিসংখ্যান এতো ভাল। এমন ভাবনা আংশিক সত্য। কেননা এখনও পর্যন্ত টেস্ট খেলুড়ে দেশগুলোর বিপক্ষে চার ম্যাচ খেলে তিনটি ফিফটি করেছেন আনশুমান। আফগানিস্তানের বিপক্ষে ৬৫, জিম্বাবুয়ের বিপক্ষে ৮৫ ও ভারতের বিপক্ষে ৭৩ রানের ইনিংস তার সামর্থ্যের পরিচায়ক।

কিন্তু হংকংয়ের নেই টেস্ট স্ট্যাটাস। তাই লম্বা পরিসরের আন্তর্জাতিক ক্রিকেট খেলার স্বপ্ন পূরণ হতে অনেক সময় লেগে যেতে পারে আনশুমানের। সে ভাবনা থেকে প্রাথমিকভাবে ভিদর্বার হয়ে রঞ্জি এবং পরে ভারতের হয়ে টেস্ট খেলার স্বপ্ন দেখছেন এ বাঁহাতি ওপেনার।

স্পোর্টস টাইগার ইউটিউব চ্যানেলে আনশুমান বলেছেন, ‘আমি কোনো সুযোগ হাতছাড়া করতে চাই না। অনেক প্রতিভাধর ক্রিকেটারকে দেখি নানান অজুহাত দাঁড় করায়। আমি জানি যে এই কাজটা অনেক কঠিন। তবে আপাতত আমার লক্ষ্য ভিদর্বার হয়ে নিজের জায়গা পাকা এবং ধীরে ধীরে টেস্ট ক্রিকেট খেলার স্বপ্নপূরণের কাছে যাওয়া।’

ভারতের হয়ে টেস্ট খেলার স্বপ্ন দেখা আনশুমান এই দেশের বিপক্ষে খেলেছে একটিমাত্র ম্যাচ। ২০১৮ সালের এশিয়া কাপের ম্যাচটিতে ভারতের করা ২৮৫ রানের জবাবে নিজাকাত খানের সঙ্গে ১৭৪ রানের উদ্বোধনী জুটি গড়েছিলেন আনশুমান।

তবু ম্যাচটি জিততে পারেনি হংকং। নিজাকাত ৯২ ও আনশুমান ৭৩ রান করে আউট হওয়ার পর ২৫৯ রানে থেমে যায় হংকংয়ের ইনিংস। ম্যাচটি তারা হেরে যায় ২৬ রানের ব্যবধানে। ম্যাচটি জেতা উচিৎ ছিল বলে মনে করেন সেদিনের অধিনায়ক আনশুমান।

তিনি বলেছেন, ‘সবকিছুই আমাদের পক্ষে আসছিল। আমরা যদি বাকি থাকা ২৬ রান করতে পারতাম, তাহলে দারুণ সমাপ্তি হতো। নিজাকাতকে আমার সঙ্গে ওপেন করিয়ে আমরা একটা ট্যাকটিক্যাল সিদ্ধান্ত নিয়েছিলাম। তাকে বলেছিলাম ভয়ডরহীন খেলতে। কারণ আমাদের হারানোর কিছু ছিল না। সে আমাদের দারুণ সূচনা এনে দিয়েছিল। আমি অন্যপ্রান্ত থেকে ম্যাচটা শেষ করতে পারিনি।প্রজন্মনিউজ২৪/জহুরুল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ