বেরোবি নব প্রজন্ম শিক্ষক পরিষদের বিবৃতি ক্যাম্পাস সাংবাদিকতায় হুমকি: ঢাকসাস

প্রকাশিত: ২৬ জুলাই, ২০২০ ০৩:৩৫:৫৫

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় নব প্রজন্ম শিক্ষক পরিষদের বিবৃতির তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছে ঢাকা কলেজ সাংবাদিক সমিতি (ঢাকসাস)।

শনিবার ঢাকা কলেজ সাংবাদিক সমিতির সহ দপ্তর সম্পাদক মোঃ রাকিবুল হাসান তামিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিবাদ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় রংপুর এর শিক্ষকদের একাংশের সংগঠন নব প্রজন্ম শিক্ষক পরিষদ এর পক্ষ থেকে প্রকাশিত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কর্মরত বিভিন্ন সংবাদমাধ্যমের সাংবাদিকদের নিয়ে দায়িত্বজ্ঞানহীন বিবৃতির তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছে ঢাকা কলেজ সাংবাদিক সমিতি (ঢাকসাস)।

ঢাকা কলেজ সাংবাদিক সমিতির সভাপতি মাহমুদুল হাসান এবং সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন সাগরের যৌথ বিবৃতিতে নব প্রজন্ম শিক্ষক পরিষদের এহেন হীন বিবৃতির তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানান। একইসাথে ক্যাম্পাসে কর্মরত সকল সাংবাদিকদের সার্বিক নিরাপত্তার ব্যাপারেও উদ্বেগ প্রকাশ করেন। এটি ক্যাম্পাস সাংবাদিকতাকে হুমকির মধ্যে ফেলবে।

বিবৃতিতে তারা আরো বলেন, নবপ্রজন্ম শিক্ষক পরিষদ বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাহসী ও নির্ভীক সাংবাদিকদের ভূমিকা নিয়ে যে বিদ্বেষমূলক বিবৃতি প্রকাশ করেছে তা মুক্ত গণমাধ্যম ধারণার পরিপন্থি। সংবাদকর্মীরা কখনোই এধরনের নগ্ন হস্তক্ষেপ কামনা করে না।

প্রসঙ্গত, গত ২৪ জুলাই নবপ্রজন্ম শিক্ষক পরিষদ এক বিবৃতিতে জানান বিশ্ববিদ্যালয়ের তিন কর্মকর্তার বহিষ্কার সংক্রান্ত একটি সংবাদ বিশ্ববিদ্যালয় কর্মরত সাংবাদিক ( মাহফুজুল ইসলাম বকুল, ইভান চৌধুরী, রাব্বি হাসান সবুজ ও মোবাশ্বের আহমেদ) তাদের পেশাগত প্রধান কার্যালয়ের দৃষ্টিগোচরে আনেননি এবং এ ব্যাপারে তাদের কোন ভ্রুক্ষেপ ও নেই। বিবৃতিতে আরও অভিযোগ করা হয় যে উল্লেখিত চারজন সাংবাদিক বিশ্ববিদ্যালয় সংক্রান্ত সকল সংবাদ তাদের পেশাগত প্রধান কার্যালয়ে অবহিত করেন না।

প্রজন্মনিউজ২৪/ওসমান/ওবাইদুর সাঈদ

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ