হাবিপ্রবিতে অনলাইনে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন"


আবু সাঈদ রনিঃ মুজিববর্ষকে কেন্দ্র করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত এক কোটি গাছের চারা রোপনের অংশ হিসেবে দেশের বিভিন্ন জায়গায় বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়িত হচ্ছে।

এরই ধারাবাহিকতায় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়েও বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। গতকাল (বৃহস্পতিবার) সকালে অনলাইনে যুক্ত হয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেম।

 

 

এসময় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডাকে সাড়া দিয়ে আমরা হাবিপ্রবিতে বৃক্ষরোপণ অভিযান শুরু করলাম। আগামী সেপ্টেম্বর পর্যন্ত এ অভিযান ধারাবাহিকভাবে চলব।

তিনি আরও জানান, ক্যাম্পাসের ফাঁকা জায়গায় যেখানে যেখানে গাছ লাগানো সম্ভব সেসকল জায়গায় ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণ করা হবে। পাশাপাশি বাসায় অবস্থানের কারণে ছাদ বাগান বা গাছ লাগানোর দিকে নজর দিলে সহজেই প্রধানমন্ত্রী ঘোষিত লক্ষ্যমাত্রা অর্জন করা সম্ভব হবে বলে মন্তব্য করেন তিনি।

 

এসময় আরও উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার, পরিচালক (জনসংযোগ ও প্রকাশনা) অধ্যাপক ড. শ্রিপতি শিকদার, পরিচালক (হিসাব) অধ্যাপক ড. শাহাদাৎ হোসেন খান,   ফার্ম ম্যানেজার ডা. মোস্তাক আহমেদসহ অন্যান্য কর্মকর্তাবৃ। প্রজন্মনিউজ২৪/জহুরুল