গার্মেন্টস শ্রমিক ছাঁটাই বন্ধের দাবিতে আশুলিয়ায় বিক্ষোভ

প্রকাশিত: ১৮ জুলাই, ২০২০ ০৪:২৮:১৭

শ্রমিক ছাঁটাই বন্ধ করে ছাঁটাই হওয়া শ্রমিকদের কাজে পুনর্বহাল করে হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবিতে সাভারের আশুলিয়ায় বিক্ষোভ করেছেন শ্রমিকরা।

আজ দুপুরে আশুলিয়ার জামগড়া এলাকায় বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড শিল্প শ্রমিক ফেডারেশনের কার্যালয়ের সামনে এ বিক্ষোভ করেন জেনারেশন নেক্সট ফ্যাশন লিমিটেড কারখানার তিন শতাধিক ছাঁটাই হওয়া শ্রমিক।

শ্রমিকরা জানান, বছরের ইনক্রিমেন্টসহ শ্রমিকদের বিভিন্ন পাওনাদি দেয়নি ওই কারখানা কর্তৃপক্ষ। আর এসব পাওনাদি দাবি করায় বিভিন্ন কৌশলে শ্রমিকদের ছাঁটাই করছে করাখানা কর্তৃপক্ষ। সবশেষ ৩২৯ শ্রমিককে বিভিন্ন কৌশলে কারখানা থেকে ছাঁটাই করা হয়েছে।

এছাড়াও কারখানা কর্তৃপক্ষ বহিরাগত সন্ত্রাসী দিয়ে কারখানা ভাঙচুর করে শ্রমিকদের নামে মিথ্যা হয়রানিমূলক মামলা করেছে। শ্রমিক ছাঁটাই বন্ধ করে ছাঁটাই হওয়া শ্রমিকদের কাজে পুনর্বহাল করে হয়রানিমূলক মামলা প্রত্যাহার করার দাবিতে শনিবার তারা এ বিক্ষোভ করেন।

এ বিষয়ে বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড শিল্প শ্রমিক ফেডারেশনের (বিজিএসএসএফ) সভাপতি শ্রমিক নেতা রফিকুল ইসলাম সুজন গণমাধ্যামকে বলেন, শনিবার আমরা শ্রমিকদের নিয়ে শিল্প পুলিশ-১ এর কার্যালয়ে গিয়েছিলাম। শিল্প পুলিশ থেকে এ সপ্তাহের মধ্যে শ্রমিকদের সমস্যা সমাধানের আশ্বাস দেওয়া হয়েছে।

প্রজন্মনিউজ২৪/ওসমান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ