নোবিপ্রবিসাসের অফিস ভাঙচুরে নোবিপ্রবি বিভিন্ন সংগঠনের নিন্দা ও বিবৃতি

প্রকাশিত: ১৮ জুলাই, ২০২০ ০১:২৬:৫১

নোবিপ্রবিসাসের অফিস ভাঙচুরে নোবিপ্রবি বিভিন্ন সংগঠনের নিন্দা ও বিবৃতি

মোঃ ফাহাদ হোসেন : নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (নোবিপ্রবিসাস) অফিসে অজ্ঞাত দুর্বৃত্তদের দ্বারা  ভাংচুরের ঘটনায়  তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে নোবিপ্রবির ছাত্র সংগঠনসমূহ, শিক্ষকদের সংগঠন এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সংগঠনসমূহ।

গতকাল (১৭ জুলাই) নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি, নোবিপ্রবি বিজনেস ক্লাব, রয়্যাল ইকোনমিকস ক্লাব, নোবিপ্রবি ছায়া জাতিসংঘ, ফিমস ক্যারিয়ার ক্লাব,ষষ্ঠ ইন্দ্রিয়, পাঠশালা, সমকাল সুহৃদ সমাবেশ, সিওয়াইবি, চলো পাল্টাই ফাউন্ডেশন, শব্দকুঠির,নোবিপ্রবি ফটোগ্রাফি ক্লাব, নোবিপ্রবি এগ্রি ক্লাব, ইনডিজেনাস স্টুডেন্টস এসোসিয়েশন, বিএলডব্লিওএস ক্যারিয়ার ক্লাব বিজ্ঞপ্তির মাধ্যমে নিন্দা ও প্রতিবাদ জানায়।এছাড়াও নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন স্বাধীনতা শিক্ষক পরিষদ।

বিবৃতিতে সংগঠনগুলোর নেতৃবৃন্দ বলেন, বৃহস্পতিবার (১৬ জুলাই) বিশ্ববিদ্যালয়ের হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামের ২য় তলায় দপ্তর ভাঙচুর অবস্থায় পেয়েছেন সংগঠনের সদস্যরা। ভাঙচুরের এই ঘটনায় দপ্তরের মূল ফটকে থাকা সংগঠনের নাম সম্বলিত সাইনবোর্ডটি ভেঙ্গে ফেলে।  এছাড়াও অফিসের ভিতরে থাকা গুরুত্বপূর্ণ জিনিসপত্রে হামলা করার চেষ্টা চালায়।যারা এভাবে সাংবাদিক সমিতির রুম ভাঙচুর করেছে তারা একধরনের কাপুরুষতার পরিচয় দিয়েছে।অনতিবিলম্বে এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে জড়িতদের চিহ্নিত করে শাস্তির দাবি জানায় সংগঠনগুলো।

বিশ্ববিদ্যালয়য়ের প্রক্টর অফিস, ছাত্র পরামর্শ নির্দেশনা  বিভাগের মাঝখানে সাংবাদিক সমিতির অফিস ভাঙচুরের ঘটনায় এটা বিশ্ববিদ্যালয়ের জন্যও হুমকি বলে তাঁরা উল্লেখ করেন। এছাড়াও প্রত্যেকটি বন্ধে বিশ্ববিদ্যালয়ে কোন না কোন চুরির ঘটনা ঘটেছে বলে তারা তুলে ধরেন।

সংগঠনগুলোর নেতৃবৃন্দ বলেন,বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম ভবনটিতে প্রক্টর অফিস, ছাত্র পরামর্শ নির্দেশনা বিভাগ ছাড়া শরীর চর্চা বিভাগ,বিএনসিসি,আইকিউএসি, বিভিন্ন বিভাগের গুরুত্বপূর্ণ অফিস রয়েছে। এই ভবনটিতে অতিদ্রুত যেন সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গাগুলো যেন অতি শিগগিরই সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হয় সেই বিষয়ে দ্রুত প্রদক্ষেপ গ্রহণের আহবান জানায় সংগঠনগুলো।
প্রজন্মনিউজ২৪/জহুরুল হক

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ