দিনাজপুরে তিন শতাধিক পরিবার পেল বিজিবি'র ত্রাণসামগ্রী"

প্রকাশিত: ১৬ জুলাই, ২০২০ ০৬:০৮:৪৫

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরে মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ও বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায়, গরীব ও দুঃস্থ এমন প্রায় ৩শতাধিক পরিবারের হাতে ত্রাণ পৌঁছে দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় ও বিজিবি দিনাজপুরের ব্যবস্থাপনায় খানপুর সীমান্তবর্তী এলাকায় বিজিবি-২৯ ব্যাটালিয়নের সদস্যরা ত্রাণ বিতরণ কাজে সার্বিক সহযোগিতা করেন।

বৃহস্পতিবার সকাল ১১টায় দিনাজপুর সদরের খানপুর উচ্চ বিদ্যালয় চত্বরে ত্রাণসামগ্রী বিতরণ কাজে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিবি দিনাজপুর সেক্টরের সেক্টর কমান্ডার কর্ণেল মো. জহিরুল হক।

ত্রাণসামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে জহিরুল হক বলেন, বিশ্বব্যাপী করোনা ভাইরাস প্রাদুর্ভাব ও বন্যার কারণে সীমান্তবর্তী এলাকার মানুষ অত্যন্ত দুঃখ এবং কষ্টে দিনযাপন করছেন। তাদের এই দুঃখ ও কষ্ট লাঘবের জন্য বিজিবির মহাপরিচালক মহাদোয়ের দিক নির্দেশনায় বিজিবি দিনাজপুর সেক্টরের তত্বাবধানে বিদ্যানন্দ ফাউন্ডেশনের অর্থায়নে এবং ফুলবাড়ি ব্যাটালিয়নের সার্বিক ব্যবস্থপনায় স্থানীয় ক্ষতিগ্রস্তদের মাঝে এই ত্রাণ সামগ্রী বিতরণ করছি।

এছাড়াও তিনি জানান, দিনাজপুর সেক্টরের আওতাধীন তিনটি ব্যাটালিয়নের সীমান্তবর্তী এলাকায় করোনাকালীন সময়ে সর্বমোট ৭০ হাজার ৩০০ পরিবারের মাঝে আমরা ত্রাণসামগ্রী বিতরণ করেছি।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ফুলবাড়ি ২৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মো. শরীফ উল্লাহ আবেদ (এসপিজি), কোম্পানি কমান্ডার মো. ফরিদ উদ্দিন, ৯নং আস্করপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউর রহমান জিয়া, খানপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোকসেদুল হকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য ৩শতাধিক পরিবারের কাছে ত্রাণ সহায়তা হিসেবে চাল, ডাল, তেল, সাবান ও লবণসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সমূহ বিতরণ করা হয়।

প্রজন্মনিউজ২৪/ফরিদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ