সিলেট আলিয়া মাদ্রাসা শিক্ষার্থীদের সিসিক মেয়র বরাবর স্মারকলিপি প্রদান

প্রকাশিত: ১৬ জুলাই, ২০২০ ১২:৫৫:৫১

সিলেট আলিয়া মাদ্রাসা শিক্ষার্থীদের সিসিক মেয়র বরাবর স্মারকলিপি প্রদান

 

সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠ থেকে কোরবানি  হাট স্থানান্তরের দাবিতে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বরাবর  স্মারক লিপি প্রদান করা হয়েছে।
গত ১৪ জুলাই দুপুরে  সরকারি আলিয়া  মাদ্রাসা সাধারণ  শিক্ষার্থীদের  পক্ষ থেকে স্মারক লিপি প্রদান করেন হাফেজ শরিফ মুহাম্মাদ শাহজালালাল ও হাফিজ শুইবুর রহমান।
 স্মারকলিপি প্রদান কালে সিসিক মেয়রের প্রতি সার্বিক বিষয় অবহিত করে বলেন, উন্মুক্ত মাঠ বলেন আর রাস্তার ধার বলেন কোরবানির পশুর হাট আলিয়া মাদ্রাসা প্রাঙ্গনে বসালে আমাদের দেশের বাস্তবতায় সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব না এবং ঝুঁকির পরিমাণ উচ্চমাত্রারই থাকবে। আমরা জানি করোনা ভাইরাস একটি সংক্রামক ভাইরাস যা বাতাসের মাধ্যমে ছড়ায় এবং এটি মানুষ থেকে পশুর মধ্যেও ছড়াতে পারে। কয়দিন আগে একটি চিড়িয়াখানার বাঘ আক্রান্ত হবার খবর পাওয়া গেছে৷ কোরবানির পশু যেভাবে গাদাগাদি করে নিয়ে আসা হয় বা রাখা হয় যদি কোনোভাবে একটি পশুতে সংক্রমণ হয় বাকি গুলো কি সংক্রমণ মুক্ত থাকবে?
তাছাড়া আলিয়া  মাঠের পশ্চিম পাশে ২০ থেকে ৩০ মিটার এলাকার ভেতরে রয়েছে মহানগর হাসপাতাল, ক্রিসেন্ট ব্লাড ব্যাংক, প্লাজমা, প্লাটিলেট, রেড সেল, সিটি পলি ক্লিনিক ও শিশু হাসপাতাল, পাইওনিয়ার হাসপাতাল, গ্রীনভিউ ডায়াগনস্টিক সেন্টার, ওয়েল কেয়ার ডায়াগনস্টিক সেন্টার, ল্যাব ডেল্টা ডায়াগনস্টিক ও ক্যান্সার নির্ণয় সেন্টার। মাঠের দক্ষিণ পাশে সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতাল, করোনা আইসোলেশন সেন্টার। এছাড়া শাহজালাল মাজার দরগার মিনারের পাশে রয়েছে মেডিএইড হার্ট সেন্টার ছাড়াও রয়েছে ফার্মেসিসহ নানা প্রতিষ্ঠান। এখানে কোরবানি হাট বসালে করোনা ঝুঁকি বাড়বে।
এছাড়াও মাদ্রাসা মাঠে কোরবানি হাট হলে মাঠের পবিত্রতা নষ্ট হবে
করোনা আতঙ্কের মধ্যেই সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে কোরবানির হাট বসানোর সিদ্ধান্ত নিয়েছে সিলেট  সিটি করপোরেশন তারই প্রতিবাদ স্বরুপ গতকাল দুপুরে সিলেট সিভিল সার্জন ও গতকাল  সিসিক মেয়র বরাবর স্মারকলিপি প্রদান করে সিলেট আলিয়া মাদ্রাসার শিক্ষার্থীরা।
প্রজন্মনিউজ২৪/জহুরুল  
 

 

এ সম্পর্কিত খবর

ভুল চিকিৎসায় পা হারালো শিক্ষার্থী

র‌্যাবের অভিযানে সংঘবদ্ধ ছিনতাই চক্রের ১২ সদস্য গ্রেফতার

ইউ এন ও এর সভাপতিত্বে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

সিলেট সেনানিবাসে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সমরাস্ত্র প্রদর্শনী

৫ বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টির আভাস

শিক্ষাপ্রতিষ্ঠানে ২৬ দিনের ছুটি শুরু

বাঁচানো গেল না সোনিয়াকেও, শেষ হয়ে গেল পুরো পরিবার

শরীয়তপুর পলিটেকনিক ইনস্টিটিউটে ২৬ মার্চ উপলক্ষে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

মহান স্বাধীনতা দিবসে শহীদ পুলিশ সদস্যদের প্রতি স্বরাষ্ট্রমন্ত্রী আইজিপির শ্রদ্ধা

স্থানীয় সংসদ সদস্যর উপস্থিতিতে মহান স্বাধীনতা দিবস উদযাপন।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ