বেঁচে থাকার গল্পে অর্ষা

প্রকাশিত: ১৩ জুলাই, ২০২০ ০৬:১৫:৫১

করোনা অনেকেরই জীবনের নকশা বদলে দিয়েছে। সবারই জীবনযাপনে এসেছে পরিবর্তন। সেটা মন্দের হিসেবেই এগিয়ে। জীবন-জীবীকা ও অর্থের মানদণ্ডে নেমে গেছে জীবনযাত্রার মান। সবচেয়ে বেশি বিপদে পড়েছে মধ্যবিত্ত।

করোনাকালীন মধ্যবিত্তের টিকে থাকার লড়াইয়ের একটি গল্প নিয়ে নির্মিত হচ্ছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বেঁচে থাকার গল্প’। গত ১২ জুলাই উত্তরার একটি শুটিং হাউজে চলচ্চিত্রটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। শ্যামল শিশিরের চিত্রনাট্য ও আলোক হাসানের পরিচালনায় নির্মিতব্য এই চলচ্চিত্রে অভিনয় করেছেন লাক্স তারকা নাজিয়া হক অর্ষা। আরও বিভিন্ন চরিত্র রয়েছেন এফএস নাঈম, শিশুশিল্পি ঝিলিকসহ অনেকেই।

‘বেঁচে থাকার গল্প’ প্রসঙ্গে অর্ষা বলেন, ‘করোনাকালে মধ্যবিত্তের সাথে ঘটে যাওয়া বা ঘটতে থাকা বাস্তবতার চিত্র ফুটে উঠবে ‘বেঁচে থাকার গল্প’ ছবিটিতে। এটি দেখতে দেখতে দর্শক নিজেকে খুঁজে পাবেন চরিত্রগুলোতে। যদি কারো মনে দাগ কেটে যায় এটি সেটাই হবে প্রাপ্তি।’

চিত্রনাট্যকার শ্যামল শিশির জানান, ‘করোনাকালীন মধ্যবিত্তের জীবন বাস্তবতার পাশাপাশি মেটাফোরিকালি এই গল্পে রাজনৈতিক আদর্শ্যচ্যুতির কারণে দেশ নিয়ে প্রজন্মের স্বপ্নভঙ্গের বিষয়টিও দেখা যাবে।’

প্রযোজক জাহিদ হাসান অভি জানান, ওটিপি প্লাটফর্মের জন্য এই চলচ্চিত্রটি নির্মাণ করা হচ্ছে। পোস্ট প্রোডাকশনের কাজ শেষ হলেই খুব তাড়াতাড়ি মুক্তি দেওয়া হবে ‘বেঁচে থাকার গল্প’।

প্রজন্মনিউজ২৪/ফরিদ

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন