'পাশে আছি আমরা'র উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন 

প্রকাশিত: ১৩ জুলাই, ২০২০ ১১:১৩:৩৬

মোস্তফা আল-মুজাহ : যশোরের সদর উপজেলার বসুন্দিয়া ইউনিয়নের তরুণদের সমন্বয়ে গড়ে ওঠা সংগঠন 'পাশে আছি আমরা 'র আয়োজনে এই মৌসুমে তারা হাতে নিয়েছে বৃক্ষরোপণ কর্মসূচি।
বিভিন্ন রকম সেবামূলক কাজই সংগঠন এর মূল লক্ষ্য। তারই ধারাবাহিকতায় ইউনিয়নের সকল শিক্ষা প্রতিষ্ঠান এবং ১০০ দারিদ্র্য পরিবারে ফলজ বৃক্ষ(আমড়া ও লেবু গাছ) লাগানোর সিদ্ধান্ত নেন তারা।
আজ ১২ জুলাই রবিবার স্থানীয় কয়েকটি পরিবারের মাঝে সামাজিক দূরত্ব মেনে গাছ লাগিয়ে শুভ উদ্ভোধন করেন সংগঠনটির সদস্যরা। উক্ত অনুষ্ঠানে সভাপতি  ফারদিন ইসলাম আবীর এর নেতৃত্বে আরও উপস্থিত ছিলেন সাদিকুর রহমান,মোস্তফা আল-মুজাহিদ,আতিকুর রহমান,খ.ম উৎস,সাজিদ হাসান,আশরাফুল ইসলাম সহ আরও ৪/৫ জন সদস্য। 
তাদের সাথে কথা বলে জানা যায়- ফলজ বৃক্ষের অর্থনৈতিক সুবিধা এবং আজকের বৃক্ষ হোক আগামী দিনের অবলম্বন এই  কথা বিবেচনায় রেখে "পাশে আছি আমরা " সংগঠন  এই মৌসুমে উদ্যোগ নিয়েছে ১০০টি দারিদ্র্য পরিবারের মাঝে ফলজ বৃক্ষ প্রদানের। যেন তারা এই ফলজ গাছ থেকে ফল বিক্রি করে স্বাবলম্বী হতে পারে। তাছাড়া আমরা ইউনিয়নের সকল শিক্ষা প্রতিষ্ঠানেও ফলজ(আমড়া),ফুল(বকুল) ধারাবাহিকভাবে রোপণ করবো।
তারা আরও বলেন আমরা সর্বদা চেষ্টা করে যাচ্ছি দারিদ্র্যের জন্য কিছু করার।আজকের গাছ হোক আগামী দিনের অবলম্বন এটায় আমাদের প্রত্যাশা।
প্রজন্মনিউজ২৪/জহুরুল হক
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন