অনিয়মে চাকরীচ্যুত ডিএসসিসি'র লাইসেন্স সুপারভাইজার


এবার অনিয়মের অভিযোগে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) রাজস্ব বিভাগের লাইসেন্স ও বিজ্ঞাপন সুপারভাইজার ইকবাল আহমেদকে চাকুরি হতে অপসারণ করা হয়েছে।

রবিবার (১২ জুলাই) ডিএসসিসি'র সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত এক অফিস আদেশে তাকে চাকুরি হতে অপসারণ করা হয়।


ডিএসসিসি'র চাকুরি বিধিমালা ২০১৯ এর বিধি ৬৪(২) মোতাবেক জনস্বার্থে এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের স্বার্থ রক্ষার্থে তাকে চাকুরি হতে অপসারণ করা হয়েছে বলে অফিস আদেশ উল্লেখ করা হয়।

ইকবাল আহমেদ প্রকৌশল বিভাগ, বাজার (বিদ্যুৎ) বিল সরকারি হিসেবে ডিএসসিসিতে কর্মরত হলে বর্তমানে তিনি সংযুক্তিতে অঞ্চল-৫ এর রাজস্ব বিভাগে লাইসেন্স ও বিজ্ঞাপন সুপারভাইজার হিসেবে দায়িত্বরত ছিলেন।

তিনি বিধি মোতাবেক ৯০ দিনের বেতন নগদ পাবেন এবং এজন্য তাকে কর্পোরেশন হিসাব বিভাগের সাথে অতিসত্বর যোগাযোগ করে সকল দেনা পাওনা বুঝে নিতেও অফিস আদেশে নির্দেশনা প্রদান করা হয়।

জনস্বার্থে জারিকৃত এই আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে আদেশ উল্লেখ রয়েছে।

উল্লেখ্য যে, তার ব্যক্তিগত নথি পর্যালোচনায় দেখা যায়, তিনি ২০০৮ সালের ২৩ এপ্রিল মাদকদ্রব্য বহনের অপরাধে র‌্যাবের হাতে গ্রেপ্তার হন এবং পরবর্তীতে তাকে সাময়িক বরখাস্ত করে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করা হয়। এছাড়া দায়িত্ব পালনে অবহেলা, অসদাচরণ, তহবিল তছরুপ ও প্রতারণার দায়ে ইতোমধ্যে তার বিরুদ্ধে ১৬/১১/২০১৬ খ্রি., ১৩/০৪/২০১৭ খ্রি. ও ০৪/১১/২০১৮ খ্রিস্টাব্দ তারিখে বিভাগীয় মামলা রুজু করা হয় এবং হয়রানি ও ঘুষ গ্রহণের অভিযোগে তাকে ডিএসসিসি'র ৫৪ নম্বর ওয়ার্ড এর তৎকালীন কাউন্সিলর হাজী মোহাম্মদ মাসুদ ( বর্তমান কাউন্সিলরও) ৩১/০৫/২০১৮ খ্রিস্টাব্দ তারিখে কর্পোরেশন বরাবর লিখিত অভিযোগ দাখিল করেন।