সিলেটে প্রাণঘাতি করোনা ; এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ১০১

সিলেটে প্রাণঘাতি করোনায় মৃত্যুর সংখ্যা ১০০ ছাড়ালো

প্রকাশিত: ১২ জুলাই, ২০২০ ০১:৪০:৪৫

হাফিজুল ইসলাম : সিলেট বিভাগে প্রানঘাতি করোনায় মৃত্যু সংখ্যা ১০০ ছাড়িয়েছে। করোনায় ৯ জুলাই মারা যান দুইজন, এর পরদিন করোনায় কারো প্রাণহানি হয়নি, একদিন পর ১১ জুলাই ২৪ ঘণ্টায় মারা গেলেন চারজন। আর এই চারজনের মৃত্যুর মাধ্যদিয়ে করোনায় মৃত্যুর সংখ্যা ৯৭ থেকে ১০০ পেরুলো। বর্তমানে সিলেটে করোনায় মৃত্যু হয়েছে ১০১ জনের। এর মধ্যে সিলেট জেলায় ৭৮, সুনামগঞ্জে ৯, হবিগঞ্জে ৬ ও মৌলভীবাজারে ৮ জন।

জানা গেছে, গতকাল শনিবার (১১ জুলাই) একদিনে সিলেট বিভাগে প্রাণনাশী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন চারজন। এর মধ্যে সিলেটে দুইজন, সুনামগঞ্জে একজন ও মৌলভীবাজারে একজন। আর গতকাল এ অঞ্চলে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৪২ জন। এর মধ্যে সিলেটে ২৮, সুনামগঞ্জে ৮ ও হবিগঞ্জে ৬ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে জানা গেছে, আজ রোববার (১২ জুলাই) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে মোট আক্রান্ত হয়েছেন ৫৭৯৬ জন। এর মধ্যে সিলেট জেলায় ৩০৭০, সুনামগঞ্জে ১১৭০, হবিগঞ্জে ৮৯৯ ও মৌলভীবাজার জেলায় ৬৫৭ জন।

সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে আজ পর্যন্ত ভর্তি আছেন ২৩৪ জন। এর মধ্যে সিলেটে ১০৩, সুনামগঞ্জে ৪০, হবিগঞ্জে ৬৪ ও মৌলভীবাজারে ২৭ জন।

এছাড়া করোনা পজেটিভ ও উপসর্গযুক্ত- সব মিলিয়ে বিভাগজুড়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা মোট ৯২১ জন। এর মধ্যে সিলেটে ৩৯১, সুনামগঞ্জে ২৭১, হবিগঞ্জে ১৯৭ ও মৌলভীবাজারে ৬০ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিৎসাধীন।

এদিকে, সিলেট বিভাগে করোনামুক্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ৯৮ জন। এর মধ্যে সিলেটে ৮, সুনামগঞ্জে ৪০,   হবিগঞ্জে ১৭ ও মৌলভীবাজারে ৩৩ জন। আর এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২২৩৬। এর মধ্যে সিলেটে ৬৬৭, সুনামগঞ্জে ৮২১, হবিগঞ্জে ৩৮৪ ও মৌলভীবাজারে ৩৬৪ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে আরও জানা গেছে, গত ১০/৩/২০২০ ইংরেজি তারিখ হতে আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১৫৯২১ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৫২২১ জনকে। বর্তমানে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন ৭০০ জন। এর মধ্যে সিলেটে ৩৯২, সুনামগঞ্জে ৯৬, হবিগঞ্জে ১০৪ ও মৌলভীবাজারে ১০৮ জন।

আজ পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টিনরত আছেন বিভাগের ৩১৮ জন। এর মধ্যে সিলেটে ৮০, সুনামগঞ্জে ৪০, হবিগঞ্জে ১৩৯ ও মৌলভীবাজারে ৫৯ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে কোয়ারেন্টিনরত।

প্রজন্মনিউজ২৪/জহুরুল হক

 

 

 

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ