দুদককে পাত্তা দিচ্ছে না মিঠু

প্রকাশিত: ০৯ জুলাই, ২০২০ ০২:১০:১৫ || পরিবর্তিত: ০৯ জুলাই, ২০২০ ০২:১০:১৫

দুদককে পাত্তা দিচ্ছে না মিঠু

প্রজন্মনিউজ২৪, ঢাকা: স্বাস্থ্যখাতের দুর্নীতির মাফিয়া ডন মোতাজ্জেরুল ইসলাম মিঠু পাত্তা দেয়নি দুদককে।

মাস্ক, পিপিই ও অন্যান্য স্বাস্থ্য সরঞ্জাম কেনাকাটায় দুর্নীতি নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য আজ ৯ জুলাই  দুদকে তাকে হাজির হতে নোটিশ দেয়া হয়েছিলো। কিন্তু সেই নোটিশকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে দুদকে হাজির হয়নি এই মাফিয়া। তবে আইনজীবীর মাধ্যমে দুদকে একটি লিখিত বক্তব্য পাঠিয়েছে মিঠু।

অথচ জিজ্ঞাসাবাদের জন্য দুদক কাউকে ডাকলে স্বশরীরেই হাজির হতে হয়।

আইনজীবীর মাধ্যমে লিখিত বক্তব্যে হাজির না হওয়ার খোঁড়া যুক্তি দেখিয়েছেন বিদেশে পালিয়ে থাকা স্বাস্থ্যখাতের বহুল আলোচিত এই কুখ্যাত ঠিকাদার।

 দুদকে পাঠানো এলিখিত বক্তব্যে তিনি মাস্ক কেলেঙ্কারির সঙ্গে জড়িত নন বলে দাবি করেছেন। শুধু তাই নয় উল্টো  করোনাকালে স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী কেনায় কোনো প্রকার দুর্নীতি হলে তার সুষ্ঠু তদন্তও দাবি করেছেন স্বাস্থ্যখাতের এই মহাদুর্নীতিবাজ।

বৃহস্পতিবার (০৯ জুলাই) সকালে মোতাজ্জেরুল ইসলাম মিঠুর পক্ষে তার দুইজন আইনজীবী দুদকে এসে এই লিখিত বক্তব্য জমা দেন।

ওই চিঠিতে বলা হয়, মাস্ক কেলেঙ্কারির সঙ্গে মোতাজ্জেরুলের প্রতিষ্ঠান লেক্সিকোন মার্চেন্ডাইজ ও টেকনোক্র্যাট লিমিটেড কোনোভাবেই জড়িত নয়। তিনি একটি দুর্ঘটনার শিকার হয়ে করোনার আগে থেকেই যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন এবং শয্যাশায়ী রয়েছেন। প্লেন চলাচল স্বাভাবিক এবং হাঁটা-চলা করতে পারলে তিনি দুদকের কাছে নিজে হাজির হয়ে বক্তব্য উপস্থাপন করবেন।

যদিও ইতিমধ্যে যুক্তরাষ্ট্র থেকে অনেকেই বাংলাদেশে এসেছেন এবং ফিরেও গেছেন। সে ক্ষেত্রে প্লেন চলাচল স্বাভাবিক না হওয়ার অজুহাতে দেশে ফিরতে না পারার অজুহাত একেবারেই খোঁড়া  বলে বিশ্লেষকরা মনে করছেন।

গত ০১ জুলাই স্বাস্থ্যখাতের সঙ্গে সম্পৃক্ত ওই পাঁচ ঠিকাদারকে জিজ্ঞাসাবাদের জন্য দুর্নীতি দমন কমিশনে (দুদক) তলব করা হয়। তাদের নির্ধারিত দিনে দুদকে হাজির হয়ে রেকর্ডপত্রসহ বক্তব্য দেওয়ার অনুরোধ করা হয়। নির্ধারিত সময়ে হাজির হয়ে বক্তব্য দিতে ব্যর্থ হলে বর্ণিত অভিযোগ সংক্রান্ত বিষয়ে তাদের কোনো বক্তব্য নেই বলে গণ্য করা হবে। সেক্ষেত্রে মিঠু  দুদকে হাজির হয়ে কোনো রেকর্ড বা কাগজপত্রও দাখিল করেননি।

উল্টো বড় গলায় করোনাকালে স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী কেনায় কোনো প্রকার দুর্নীতি হলে তার সুষ্ঠু তদন্তও দাবি করেছেন স্বাস্থ্যখাতের এই মহাদুর্নীতিবাজ।

প্রজন্মনিউজ২৪/ওসমান

এ সম্পর্কিত খবর

দেওয়ানগঞ্জে মেয়র এর নির্দেশে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার অভিযোগ

সিংড়ায় চলনবিলে সরকারী খাল দখলমুক্ত হওয়ায় মাছ ধরলো শত শত মানুষ

হাবিপ্রবিতে ল্যাব টেকনিশিয়ানদের জন্য দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

পবিপ্রবিতে ইফতার মাহফিল ও দুঃস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ

ধর্ষনবিরোধী আন্দোলনের মুখে জাবি প্রক্টরের পদত্যাগ

রাবি ভর্তি পরীক্ষায় 'কম নম্বর দেওয়ার' অভিযোগ ভিত্তিহীন; সংবাদ সম্মেলনে সমন্বয়ক

লন্ডনে গাড়ির ধাক্কায় প্রাণ হারালেন বাংলাদেশি নাট্যনির্মাতা

অবন্তিকার আত্মহত্যা: শিক্ষক ও সহপাঠী রিমান্ডে

সমুদ্রে ভাসমান অদ্ভুত এক রেস্তোরাঁ!

তিনদিন ছুটির পরেও যানজটে রাজধানীবাসী

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ