নীলফামারীর জলঢাকায় স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে রাস্তা সংস্কার

প্রকাশিত: ০৯ জুলাই, ২০২০ ১২:৪৬:২৭

সাব্বির আহমেদ  : নীলফামারীর  জলঢাকা উপজেলার গোলমুন্ডা  ইউনিয়ন স্বেচ্ছাসেবী সংগঠন গোলমুন্ডা সোস্যাল ফাউন্ডেশন (GSF) এর উদ্যোগে ইউনিয়নের একটি রাস্তা সংস্কার কার্যক্রম পরিচালনা করেন, এতে এগিয়ে এসেছে সমাজের সচেতন ব্যক্তিরাও।

জানা যায়, এই সংগঠনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক জনাব রউফুল ইসলাম, এম আর আই চঞ্চল পাটোয়ারীকে (সভাপতি), মোঃ মনিরুজ্জামান এনামুলকে (সাধারণ সম্পাদক) করে মোট ৩৬জন সদস্য নিয়ে ৬ মাসের জন্য এই স্বেচ্ছাসেবী সংগঠনটি গঠন করে। তাদের লক্ষ্য ও উদ্দেশ্য হল স্বেচ্ছায় শ্রম ও অর্থ দিয়ে দুর্যোগকালীন সময়ে অসহায় ও কর্মহীন মানুষের পাশে দাঁড়ানো। এরই ধারাবাহিকতায় গত ০৮ই জুলাই সংগঠনের সদস্যরা ইউনিয়নের গোলমুন্ডা বাজার কেন্দ্রীয় জামে মসজিদের সামনের পাকা রাস্তাটিতে বাজারের আবর্জনা ও মাটি পারে রাস্তার চিহ্ন যখন নিঃশেষ প্রায় । ফলে বর্ষা মৌসুমে বৃষ্টির পানিতে কাঁদা সৃষ্টি হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। তাই তারা তাদের সদস্যদের নিয়ে সেচ্ছায় রাস্তাটির মেরামত কার্যক্রম শেষ করে।

এছাড়াও তারা মহামারি করোনা শুরুর প্রাক্কাল থেকে ইউনিয়নে বিভিন্ন গণসচেতনতামূলক কার্যক্রম চালিয়ে আসছে, এমনকি ইউনিয়নের চেয়ারম্যান সহ রাজনৈতিক নেতৃবৃন্দ ও গন্যমান্য ব্যক্তিবর্গের সহযোগিতায় বিভিন্ন কাজ করে যাচ্ছেন তারা।

সংগঠনটির প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক  জনাব রউফুল ইসলাম বলেন, আমাদের নিজেদের অক্লান্ত পরিশ্রম পাশাপাশি এই কাজে যারা সহযোগিতা পরামর্শ দিয়েছেন তাদের জন্য কাজটি শেষ করা সম্ভব হয়েছে। আশাকরি ভবিষ্যতে সমাজের সবাই আমাদের এই অরাজনৈতিক সেচ্ছাসেবী সংগঠনের পাশে দাঁড়াবে, তাহলে আমরা আর অনেক সমাজ উন্নয়নমূলক কাজ করতে সক্ষম হব। মেরামতকালে আরও উপস্থিত ছিলেন সংগঠনের কার্যনির্বাহী কমিটির সদস্য আসাদুল ইসলাম, তুষার ,দুখু মিয়া,মোনা, প্রমুখ।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ