এমপি পাপুলের  সম্পদের অনুসন্ধান শুরু করেছে সিআইডি

প্রকাশিত: ০৬ জুলাই, ২০২০ ০৪:০১:৪১

কুয়েটে আটক এমপি কাজী শহীদ ইসলাম পাপুলের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি। তার কোথায় কী সম্পদ রয়েছে সেই সব সম্পদের কতটা বৈধ কতটা অবৈধ তার অনুসন্ধান করেছে তারা।

আজ সোমবার (৬ জুলাই) দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডি হেডকোয়ার্টার্সে এক ব্রিফিংয়ে এ তথ্য  দেয়া হয়েছে। গতকাল সিআইডির বিভিন্ন কার্যক্রমের বিষয়ে সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি ব্যারিস্টার মাহবুবুর রহমান সাংবাদিকদের জানান। এ সময় সিআইডির ডিআইজি ইমতিয়াজ আহমেদ, মাইনুল হাসান, ডিআইজি শেখ নাজমুল আলম সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

সেখানে এক সাংবাদিক প্রশ্ন করেন পাপুলের বিরুদ্ধে তদন্ত করছে কি না সিআইডি। এর জবাবে সিআইডির ডিআইজি ইমতিয়াজ আহমেদ বলেন, ‘আমরা অনুসন্ধান শুরু করেছি।’

জানা গেছে পাপুলের বিরুদ্ধে মানবপাচার, অতিরিক্ত ভিসা নবায়ন ফি আদায়, কুয়েতের সরকারি কর্মকর্তাদের ঘুষ দেওয়াসহ বিভিন্ন অভিযোগ তদন্ত করছে কুয়েত ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট- সিআইডি। তার বিরুদ্ধে ১১ জন বাংলাদেশি সাক্ষীও দিয়েছেন।  এছাড়া পাপুলের বেশ কয়েকটি ব্যাংকের চেকবই জব্দ করেছে সিআইডি।

একই সঙ্গে কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা তার বিরুদ্ধে মামলা করেছেন।  মানবপাচার ও অর্থপাচারে জড়িত থাকার অভিযোগে গত ৭ জুন কুয়েতের সিআইডি এমপি পাপুলকে আটক করে। তাকে দেশটির সিআইডি রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে। কুয়েত সিআইডি এসব অভিযোগ তদন্ত করে দেখছে। এছাড়া পাপুলের কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগে ইতোমধ্যে কুয়েতের তিনজন সরকারি কর্মকর্তাকে আটক করা হয়েছে। তাদেরও জিজ্ঞাসাবাদ চলছে বলে জানা গেছে।

প্রজন্মনিউজ২৪/ওসমান

এ সম্পর্কিত খবর

তারা গাইলেন ‘থ্যাংক ইউ বাংলাদেশ’

করোনার তিনটি ধরন বাংলাদেশে সক্রিয় : ডব্লিউএইচও

ইরানি তেলের জাহাজ আটক পাকিস্তানে, জানে না তেহরান

ভারতের বিরুদ্ধে সোচ্চার না হলে বাংলাদেশের মুক্তি নেই : জাফরুল্লাহ

বিশ্বে চীনের কমিউনিস্ট পার্টি আরও দৃঢ় ও শক্তিশালী: মার্কিন-ইউরোপ রিপোর্ট

স্বল্প মূল্যে করোনার ভ্যাকসিন পাবে বাংলাদেশও!

এবার হংকংয়ের প্রশাসক ক্যারি লামের বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা

রাজনৈতিক পরিচয় অপরাধীর আত্মরক্ষার ঢাল হতে পারে না: কাদের

অস্ট্রেলিয়ায় বাড়ি, চট্টগ্রাম-কক্সবাজারে বাড়ি-ফ্ল্যাট-হোটেলসহ অঢেল সম্পদের মালিক ওসি প্রদীপ

রেশমা হত্যার বিচার দাবিতে আট সংগঠনের অবস্থান কর্মসূচি

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ