করোনা সংক্রমণে শীর্ষ তিনে ভারত

প্রকাশিত: ০৬ জুলাই, ২০২০ ১১:৩১:৫২

করোনা সংক্রমণে শীর্ষ তিনে ভারত

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন লাফিয়ে বাড়ছে। এবার আক্রান্তের দিক থেকে রাশিয়াকে পেছনে ফেলে তৃতীয় স্থানে উঠে এসেছে ভারত।

করোনায় দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু ব্রাজিলে। সেখানে ১৬ লাখ ৪ হাজার ৫৮৫ জন করোনায় আক্রান্ত এবং মারা গেছেন ৬৪ হাজার ৯০০ জন।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ২৯ লাখ ৮২ হাজার ৯২৮ জন, আর মৃত্যু হয়েছে ১ লাখ ৩২ হাজার ৫৬৯ জনের।

বিশ্বের ১৮৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এ প্রাণঘাতী ভাইরাস। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার সকাল পর্যন্ত বিশ্বজুড়ে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ১৫ লাখ ৫৯ হাজার ২১৩ জন, মারা গেছেন ৫ লাখ ৩৬ হাজার ৭৮৬ জন।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার সকাল পর্যন্ত ভারতের আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ৯৭ হাজার ৮৩৬ জনে। আর মারা গেছেন ১৯ হাজার ৭০০ জন। অন্যদিকে, এখন পর্যন্ত রাশিয়ায় আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৮১ হাজার ২৫১ জন। আর দেশটিতে করোনায় মারা গেছে ১০ হাজার ১৬১ জন।

টানা নয়দিন ভারতে করোনাভাইরাসে সংক্রমণ প্রতিদিন ১৮ হাজারেরও বেশি বেড়েছে। করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা বাড়ার বিষয়ে অল ইন্ডিয়া ইনস্টিটিউটস অব মেডিকেল সায়েন্সেসের (এআইআইএমএস) পরিচালক ডা. রণদীপ গুলেরিয়ার বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, ভারতে কোভিড-১৯ এর চূড়ান্ত পর্যায়ে রয়েছে।

প্রজন্মনিউজ২৪/জহুরুল হক

এ সম্পর্কিত খবর

মোস্তাফিজকে নিয়ে বিসিবির ভাবনা ঠিক নেই: হার্শা ভোগলে

ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেয়ার সিদ্ধান্ত জ্যামাইকার

যুদ্ধ বন্ধে পদক্ষেপ নিতে বিশ্বনেতাদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

শুভ জন্মদিন ‘ক্রিকেট ঈশ্বর’

চুয়াডাঙ্গায় সকালে ইসতিসকার নামাজ আদায়, রাতেই নামল স্বস্তির বৃষ্টি

গাজায় যুদ্ধ শুরুর পর ইসরায়েলের ভেতর গভীরতম হামলা হিজবুল্লাহর

জলবায়ু পরিবর্তনের মূল আঘাত যাচ্ছে এশিয়ার ওপর দিয়ে: জাতিসংঘ

অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের লক্ষ্য: অর্থ প্রতিমন্ত্রী

ক্রিকেটার আরিফা জাহান বিথীর ব্যতিক্রমী এক উদ্যোগ

ইরানের প্রেসিডেন্ট রাইসির পাকিস্তান সফরের কারণ কী

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ