ইন্দুরকানীতে ফেরত গেল বিশেষ উন্নয়ন প্রকল্পের ১৭ লক্ষ টাকা 

প্রকাশিত: ০৪ জুলাই, ২০২০ ১১:৫৬:৫৭


হাসিব বিল্লাহ : পিরোজপুরের ইন্দুরকানীতে নির্ধারিত সময় টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন করে কাজ না করায় ফেরত গেল বিশেষ উন্নয়ন প্রকল্পের ১৭ লক্ষ টাকা। মঙ্গলবার ৩০ জুন ছিল কাজ সম্পন্ন করে টাকা তোলার শেষ দিন। কিন্তু সন্ধ্যা পর্যন্ত এ উন্নয়ন প্রকল্পের টাকা না তোলায় উন্নয়ন প্রকল্পের টাকা ফেরত গেল।

সংশ্লিস্ট সূত্রে জানা যায়, গত ১৪ জুন উপজেলা প্রকৌশলী এ উপজেলায় বিশেষ উন্নয়ন প্রকল্পের শেষ সময় বরাদ্দ পাওয়া ১৭ লক্ষ টাকার কাজের জন্য দরপত্র আহবান করেন। যার দরপত্র কেনার শেষ দিন ছিল গত ২৪ জুন এবং  দরপত্র জমা ও ওপেনিং এর দিন ছিল ১ জুলাই। কিন্তু নিয়ম অনুয়ায়ী ৩০ জুনের মধ্যে  কাজ সমাপ্তের কথা রয়েছে। তাই টেন্ডার কমিটি  তাদের ভুলের জন্য ২৮ জুন দরপত্র বাতিল করে। দরপত্র বাতিল হওয়ায়  দরপত্র কেনা  ঠিকাদারদের মধ্যে এক গ্রুপ  গোপনে অন্য গ্রুপকে কাজ দেয়ার অভিযোগ করে জেলা ও উপজেলায় ব্যাপক আলোড়ন সৃষ্টি করে। কিন্তুকাজ বাতিল হওয়ায়  ঠিকাদারদের মধ্যে ভুল বুঝাবুঝির কারনে সময় না থাকায় টেন্ডার কমিটি টাকা তুলে রাখতে পারেনি। ফলে এই প্রথম এ উপজেলায় উন্নয়ন বরাদ্দের ১৭ লক্ষ টাকা সরকারের কোষাগারে ফেরত দেয়া হল।
 এ বিষয় উপজেলা চেয়ারম্যানে এ্যাড, এম মতিউর রহমান জানান, বিশেষ উন্নয়ন বরাদ্দটা শেষ সময় আসায় নির্ধারিত সময় কাজ সম্পন্ন করার সময় না থাকায় টেন্ডার বাতিল করা হয়েছে। যার ফলে সরকারের টাকা সরকারের কাছেই গেছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মুহাম্মদ আল মুজাহিদ জানান, আমরা উন্নয়নের কাজ করব। অথচ কাজ হওয়ার আগেই টাকা ভাগ বাটোয়ারার অভিযোগ ওঠে। যার কারণে কাজ সমাপ্ত করার সময় না থাকায়  টেন্ডার বাতিল করা হয়েছে। যার ফলে উন্নয়ন বরাদ্দের ১৭ লক্ষ টাকার কাজ করা যায় নাই।


 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ