মেসির বার্সা ছাড়ার ইঙ্গিত!


স্প্যানিশ ক্লাব বার্সেলোনার সঙ্গে তারকা খেলোয়াড় লিওনেল মেসির বিগত কয়েকদিন ধরে চলমান দ্বন্দ্বের জের ধরে এবার শোনা যাচ্ছে নতুন গুঞ্জন। স্পেনের সংবাদমাধ্যমগুলোর দাবি, বার্সেলোনার সঙ্গে চুক্তি নবায়নে ইচ্ছুক নন মেসি। অর্থাৎ ক্লাব ছেড়ে নতুন কোন ঠিকানায় পাড়ি জমাতে চান তিনি।

গত ২০১৭ সালে হওয়া চুক্তি মোতাবেক আগামী গ্রীষ্ম মৌসুম (২০২১) পর্যন্ত বার্সেলোনায় থাকবেন মেসি। তার সঙ্গে চুক্তি নবায়নের জন্য প্রস্তাব দিয়েছিল বার্সেলোনা। কিন্তু এ চুক্তির নানান তথ্য সংবাদ মাধ্যমে ফাঁস হয়ে যাওয়ায় ক্ষেপেছেন বার্সা অধিনায়ক। যার ফলে নতুন চুক্তি সাক্ষরে অনীহা প্রকাশ করেছেন তিনি।

স্প্যানিশ রেডিও স্টেশন ক্যাডেনা সের এর বরাত দিয়ে স্প্যানিশ ও ইংলিশ সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে এ খবর। যেখানে জানানো হচ্ছে, বর্তমান বার্সেলোনা স্কোয়াডে প্রতিভাবান ও মেধাসম্পন্ন খেলোয়াড়ের কমতি দেখে হতাশ মেসি। তাই আগামী মৌসুমের পর আর বার্সেলোনায় থাকতে চান না তিনি।

ক্যাডেনা সের এর প্রতিবেদন মোতাবেক মেসি এবং তার বাবা জর্জ মিলে ২০১৭ সালে করা সবশেষ চুক্তি নবায়নের ব্যাপারে আলোচনা শুরু করেছিলেন। কিন্তু এখন আর ক্লাবে থাকার ইচ্ছে নেই তার। সাধারণত নম্র ভদ্র হিসেবে পরিচিত হলেও, গত বছর থেকেই ক্লাবের নানান বিষয় নিয়ে আওয়াজ তুলতে দেখা গেছে মেসি।

গত জানুয়ারিতে তখনকার কোচ আর্নেস্ত ভালভার্দেকে বিদায় করার পেছনে খেলোয়াড়দের দায় দিয়েছিলেন ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর এরিক আবিদাল। এ বিষয় সরব প্রতিক্রিয়া দিয়েছিলেন মেসি। ফেব্রুয়ারিতে এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, বর্তমান বার্সেলোনা দলটি চ্যাম্পিয়নস লিগ জেতার মতো যথেষ্ঠ শক্তিশালী নয়। এপ্রিলে বেতন কাটার বিষয়েও বোর্ডের সঙ্গে একদফা মনোমালিন্য হয়েছিল মেসির।