ট্রাম্পের সমাবেশে সামাজিক দূরত্বের স্টিকার তুলে ফেলা হয়েছিল!


করোনাভাইরাসের তাণ্ডবে বিপর্যস্ত যুক্তরাষ্ট্র। আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। করোনা ইস্যুতে বার বারই সমালোচনার মুখোমুখি হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এবার সামনে এলো নতুন তথ্য। যুক্তরাষ্ট্রের ওকলাহোমার টালসায় ডোনাল্ড ট্রাম্পের প্রেসিডেন্ট নির্বাচনী সমাবেশের আগে হাজার হাজার সামাজিক দূরত্ব বজায় রাখার স্টিকার খুলে ফেলা হয়েছিল, শনিবার এক প্রতিবেদনে এই তথ্য জানায় মার্কিন সংবাদমাধ্যম দ্য ওয়াশিংটন পোস্ট।

করোনাভাইরাস লকডাউনের মধ্যেই গত ২০ জুন নির্বাচনী প্রচারণায় নামেন ট্রাম্প। টালসায় ওই সমাবেশে উপস্থিত সবাই যেন সামাজিক দূরত্ব বজায় রাখে সেজন্য ১২ হাজার সিটে ‘দয়া করে এখানে বসবেন না’ লিখা স্টিকার লাগানো হয়। কিন্তু সমাবেশ শুরুর আগে তা তুলে ফেলার নির্দেশ দেন ট্রাম্প, এমনটাই জানিয়েছে ওয়াশিংটনভিত্তিক পত্রিকাটি।

সমাবেশের দিন সিটগুলো থেকে স্টিকার খুলে ফেলার দৃশ্য দেখা যায় একটি ভিডিওতে। ওই ইভেন্টে কাজ করা এক কর্মী ওয়াশিংটন পোস্টের কাছে এই তথ্য নিশ্চিত করেছেন।

 

এছাড়া যারা সমাবেশে অংশ নিয়েছিলেন তাদের একটি কাগজে সই করতে হয়েছিল যেখানে বলা হয়েছিল অসুস্থ হলে কেউ এই সমাবেশকে দায়ী করতে পারবেন না।

প্রজন্মনিউজ২৪/মারুফ