লোভনীয় প্রস্তাব, ভ্রমণে করোনা আক্রান্ত হলে মিলবে ৩ হাজার ডলার!

প্রকাশিত: ২৮ জুন, ২০২০ ০৮:০২:৫০

লোভনীয় প্রস্তাব, ভ্রমণে করোনা আক্রান্ত হলে মিলবে ৩ হাজার ডলার!

করোনাভাইরাসের জেরে বিশ্বের বিভিন্ন দেশ যখন পর্যটকদের প্রবেশের উপর নানা রকম বিধিনিষেধ আরোপ করছে, তার ঠিক উল্টো ছবি ধরা পড়ল উজবেকিস্তানে।

পর্যটক টানতে লোভনীয় প্রস্তাবের পথে হাঁটল সে দেশের সরকার। উজবেকিস্তানে ঘুরতে এসে যদি কোনও পর্যটক করোনায় আক্রান্ত হন, তাকে ৩০০০ ডলার দেওয়া হবে চিকিৎসার জন্য। এমনটাই জানিয়েছে সে দেশের সরকার।

করোনার জেরে উজবেকিস্তানে লকডাউন চলছিল। সম্প্রতি সেই লকডাউন তুলে নেওয়া হয়। সম্প্রতি ‘সেফ ট্র্যাভেল গ্যারান্টেড’ নামে একটি প্রচার কাজ শুরু করেছে উজবেকিস্তান। প্রচুর পরিমাণে পর্যটক টানতেই এমন অভিনব উদ্যোগ বলেই সরকারি সূত্রে খবর। গত মঙ্গলবার এ বিষয়ে অনুমোদন দিয়েছেন উজবেকিস্তানের প্রেসিডেন্ট শভকত মিরজিওয়েভ।

 

ব্রিটেনে উজবেকিস্তানের পর্যটন দূত সোফি ইবস্টন বলেন, আমরা পর্যটকদের আশ্বাস দিচ্ছি তারা যেন এখানে ঘুরতে আসেন।

করোনাভাইরাসের সংক্রমণের জেরে উজবেকিস্তানের পর্যটন শিল্প ব্যাপক ক্ষতির মুখে পড়েছে। সেই অবস্থা থেকে ঘুরে দাঁড়াতে মরিয়া সরকার। তাই পর্যটন ক্ষেত্রে নানা রকম সতর্কতা অবলম্বন করেই পর্যটক টানতে চাইছে উজবেকিস্তান। 
প্রশাসনের তরফে সব রকম আশ্বাস দিয়ে এমনও বলা হয়েছে যে, ভ্রমণে এসে কোনও পর্যটক কোভিডে আক্রান্ত হলে তাদের চিকিৎসার খরচ বহন করা হবে।

তবে যে সব দেশ থেকে সংক্রমণের সম্ভাবনা আপাতক্ষেত্রে কম সেই সব দেশ যেমন- চীন, ইসরায়েল, জাপান এবং দক্ষিণ কোরিয়া থেকে পর্যটকরা উজবেকিস্তানে ঘুরতে যেতে পারেন। পাশাপাশি এটাও বলা হয়েছে, ব্রিটেন এবং ইউরোপ থেকে যদি কোনও পর্যটক আসেন, তা হলে তাদের ১৪ দিন কোয়রেন্টাইনে থাকতে হবে। 

প্রজন্মনিউজ২৪/মারুফ

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ