প্লাজমা সাপোর্ট সেন্টারের যাত্রা শুরু

প্রকাশিত: ২৮ জুন, ২০২০ ০৭:২৯:৩৩

করোনাজয়ীদের তথ্য সংগ্রহ, ডাটাবেজ তৈরি এবং দাতা ও গ্রহীতার মধ্যে একটি মেলবন্ধন তৈরিতে সম্প্রচার সাংবাদিকদের সংগঠন বিজেসির উদ্যোগে তিনটি প্রতিষ্ঠান ও চারটি সংগঠন মিলে একটি প্লাটফর্ম তৈরি করেছে, যার নাম ‘প্লাজমা সাপোর্ট সেন্টার’।

এ উদ্যোগে সহযোগীরা হলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন, শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট, গাজী গ্রুপ, স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন, সবার জন্য সবার ঢাকা ও ওলওয়েল ডটকম।

মহৎ এ কাজটি সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়ামে কল সেন্টার স্থাপন করা হয়েছে। যেখানে প্রতিদিন ৪০ স্বেচ্ছাসেবক ২৪ ঘণ্টা সব কিছু পরিচালনা করছে। আর প্লাজমা যোদ্ধাদের প্লাজমা সংগ্রহ করা হচ্ছে শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট থেকে। বিগত এক মাস ধরে প্লাটর্ফম পাইলট প্রকল্প হিসেবে কাজ করে আসছে। এতিমধ্যে ৩৬ রোগীকে প্লাজমা সংগ্রহ করে দিয়েছে ‘প্লাজমা সাপোর্ট সেন্টার’।

এখন করোনাজয়ী ও প্লাজমা দানে সক্ষম যে কেউ প্লাজমা সাপোর্ট সেন্টারের দুটি ফোন নম্বরে ফোন করে প্লাজমা দিতে পারবেন। ফোন নম্বর দুটি হলো 01841-188024-25 । আর চিকিৎসকের ব্যবস্থাপত্র দেখিয়ে সেই প্লাজমা সংগ্রহ করা যাবে। এছড়া প্লাজামা সাপোর্ট সেন্টারের ফেসবুক পেজে গিয়েও যোগাযোগ করা যাবে।

যারা করোনা থেকে সুস্থ হয়ে প্লাজমা দান করতে চান তারা এ নাম্বারে ফোন 01841188024-25 অথবা পেজে তথ্য যুক্ত হতে পারেন: https://plasma.gazivm.com/donate যারা প্লাজমা খুঁজছেন তারাও ওয়েবলিংকে রিকুইজিশন যুক্ত করে http://plasma.gazivm.com/request ফোন করতে পারবেন।

গতকাল উত্তর সিটি করপোরেশন ভবনে প্লাজমা সাপোর্ট সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মেয়র আতিকুল ইসলাম। এ সময় বক্তব্য রাখেন শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক ডা. আশরাফুল হক, ওলওয়েল ডটকমের সম্বন্বয়ক ডা. তুষার মাহমুদ, বাঁধন ফাউন্ডেশনের চেয়ারম্যান রকীব আহমেদ, ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের সদস্য সচিব শাকিল আহমেদ।

ভিডিও বার্তা ও সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত ছিলেন, ডা. সামন্তলাল সেন, স্বাস্থ্য সচিব আব্দুল মান্নান ও বিজেসির চেয়ারম্যান রেজওয়ানুল হক।

প্রজন্মনিউজ২৪/মারুফ

এ সম্পর্কিত খবর

ভালো থাকবেন রোমান্টিক গানের মাস্টার, বললেন শাকিব খান

প্রবাসীর বিয়ের নেশা, সপ্তমবারে রোহিঙ্গা নারী বিয়ে করতে গিয়ে দুদকের জালে ধরা

বাবা-মায়ের দেয়া নাম কেটে যেভাবে তিনি হলেন এন্ড্রু কিশোর

৭৮০০ বাংলাদেশিসহ সারা বিশ্বের ১১ লক্ষাধিক শিক্ষার্থীকে যুক্তরাষ্ট্র ত্যাগের নির্দেশ

মাঠের অনুশীলনে নেমে পড়লেন মুশফিক

চালের পর্যাপ্ত মজুদ রয়েছে, দাম বাড়ার কারণ নেই : খাদ্যমন্ত্রী

এমপি পাপুলের  সম্পদের অনুসন্ধান শুরু করেছে সিআইডি

আশরাফুলের সেরা টেস্ট দলে অধিনায়ক সাকিব, রাখেননি নিজেকে

যে কারণে হলিউডের ৩ লোভনীয় প্রস্তাব ফিরিয়ে দেন ঐশ্বরিয়া  

এবারের হজে কাবা স্পর্শ করা নিষিদ্ধ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ