চট্টগ্রামে দুদিন আগেই করোনার ফল প্রস্তুত

প্রকাশিত: ২৮ জুন, ২০২০ ১০:৪০:০৮

টেবিলের ওপর ছড়ানো ছিটানো সব নমুনার ফলাফল। রোগীর স্বজনরা এসে সেগুলো পরখ করে দেখছেন। এর মধ্যে তারিখের ঘরে আটকে গেল অনেকের চোখ। ২৭ জুনের নয়, তারা দেখছেন ২৯ জুনের ফলাফল। গতকাল দুপুরে ফৌজদারহাট এলাকায় অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রফিক্যাল এন্ড ইনফেকসাস ডিজিজ (বিআইটিআইডি)তে গিয়ে এই দৃশ্য দেখা যায়।

দুইদিন পরের তারিখ লিখা থাকায় রোগীরা এগুলো কীভাবে নেবেন তা নিয়ে দ্বন্দ্বে পড়ে যান। প্রতিষ্ঠানের প্রধান ডা. শাকিল আহমেদ আমাদের সময়কে বলেন, এটা অনিচ্ছাকৃত ভুল। এগুলো আসলে একমাসের আগের প্রতিবেদন। কপি পেস্ট করতে গিয়ে এ ভুল হয়েছে। এখানে সারাদিন ল্যাবে কাজ করার পর টেকনেশিয়ানদের রাতে এসব কাজ করতে হয়। তিনি দাবি করেন, তারিখ ভুল হলেও ফলাফল ঠিক আছে।

এ দিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৮৯০টি নমুনা পরীক্ষা করে ১৫৯ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এদের মধ্যে চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালামও রয়েছেন। এই সময়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৫ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা সাত হাজার ৬২৫ জন এবং করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১৬৫ জনে।

গতকাল শনিবার চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়। প্রতিবেদন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে বিশ্ববিদ্যালয়ে (চবি) ১৩৯টি নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয় ২৪ জনের।

বিআইটিআইডিতে ২৭৮টি নমুনা পরীক্ষা করে ৬২ জন এবং চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ১৩০টি নমুনা পরীক্ষা করে ২১ জনের করোনা শনাক্ত হয়। এর বাইরে চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ২৫০টি নমুনা পরীক্ষা করে পজিটিভ শনাক্ত হয় ৪৩ জনের। বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ৮৩টি নমুনা পরীক্ষা করে সাতজন, কক্সবাজার মেডিক্যাল কলেজে চট্টগ্রামের ১০টি নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনা ভাইরাস পজিটিভ পাওয়া গেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ট্টগ্রামে নতুন করে ১৫৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মহানগরে ৮২ জন এবং উপজেলায় ৭৭ জন।

প্রজন্মনিউজ২৪/মারুফ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ