চীনে নতুন করে একদিনে সর্বোচ্চ সংক্রমণ

প্রকাশিত: ২৭ জুন, ২০২০ ১০:১৫:২৪

 

করোনাভাইরাসের (কোভিড-১৯) পুনরুত্থানের পর চীনের মূল ভূখণ্ডে গত চার দিনের মধ্যে শুক্রবার সর্বোচ্চ সংক্রমণ দেখা দিয়েছে। দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশন বলছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আর ২১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ সংখ্যা আগের দিনের তুলনায় ১১ জন বেশি এবং গত সোমবারের পর সর্বোচ্চ।

বেইজিংয়ে নতুন করে আরও ১৭ জন আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের তুলনায় ১১ জন বেশি এবং ২০ জুনের পর থেকে সর্বোচ্চ সংখ্যক।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম শনাক্ত হয় প্রাণঘাতী এই ভাইরাস। এরপর ব্যাপক আঘাত হানে চীনা মূল ভূখণ্ডে। মে মাসে স্বাভাবিক অবস্থা ফিরে আসে চীনে। গত ২৩ মে দেশটি জানায়, ওইদিন নতুন করে কোনো করোনা রোগী শনাক্ত হয়নি। তবে জুন থেকে চীনে আবার নতুন করে করোনার সংক্রমণ শুরু হয়েছে।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, ১১ জুন বেইজিংয়ে নতুন করে আবার করোনা রোগী শনাক্ত করা হয়। এরপর থেকে গতকাল পর্যন্ত শহরটিতে ২৯৭ জন আক্রান্ত হয়েছেন।

এ পর্যন্ত চীনা মূল ভূখণ্ডে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৮৩ হাজার ৪৮৩ জন।

চীনা মূল ভূখণ্ড বলছে, নতুন করে ১২ জন উপসর্গবিহীন (এসিম্পটোমেটিক) করোনা রোগী শনাক্ত করা গেছে। অথচ পাঁচদিন আগেও তাদের মধ্যে জ্বরসহ কোনো শারীরিক লক্ষণ দেখা যায়নি।

তবে চীনে এ পর্যন্ত যত করোনা রোগী শনাক্ত করা গেছে, তাদের মধ্যে উপসর্গবিহীন করোনা রোগীদের অন্তর্ভুক্ত করা হয়নি। এছাড়া মে’র মাঝামাঝির পর থেকে কোনো করোনা রোগীর মৃত্যুর খবর পাওয়া যায়নি।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ