এমপি পাপুলের ১৩৮ কোটি টাকা জব্দ করলো কুয়েত

প্রকাশিত: ২১ জুন, ২০২০ ০৩:১৪:৩২

এমপি পাপুলের ১৩৮ কোটি টাকা জব্দ করলো কুয়েত

কুয়েতে গ্রেফতার এমপি কাজী শহিদ ইসলাম পাপুল ও তার মারাফি কুয়েতিয়া কোম্পানির প্রায় ১৩৮ কোটি টাকা জব্দ করেছে দেশটির কর্তৃপক্ষ।কুয়েতের পাবলিক প্রসিকিউটর অফিসের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছ আরব টাইমস।

প্রতিবেদনে বলা হয়, জব্দ অর্থের মধ্যে মারাফি কুয়েতিয়া কোম্পানির অ্যাকাউন্টে পাঁচ মিলিয়ন কুয়েতি দিনার বা বাংলাদেশি টাকায় ১৩৭ কোটি ৮৮ লাখ ৮৩ টাকা রয়েছে।

এতে বলা হয়, ‘সন্দেহভাজন এই অর্থ যাতে তোলা বা স্থানান্তর করা না যায় এবং আদালতে অপরাধ প্রমাণিত হলে সেগুলো বাজেয়াপ্ত করা যায়, সেজন্য নেওয়া হয়েছে এই পদক্ষেপ।’

লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য পাপুলকে গত ৬ জুন রাতে কুয়েতের মুশরিফ এলাকা থেকে গ্রেফতার করা হয়। মারাফি কুয়েতিয়া কোম্পানির অন্যতম মালিক পাপুলের কুয়েতে স্থায়ীভাবে বসবাসের অনুমতি রয়েছে।

পাঁচ বাংলাদেশির অভিযোগের ভিত্তিতে পাপুলের বিরুদ্ধে মানবপাচার, অর্থপাচার ও ব্যবসায়িক প্রতিষ্ঠানের কর্মীদের শোষণের অভিযোগ এনেছে কুয়েতি প্রসিকিউশন। তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

জিজ্ঞাসাবাদে পাপুল দুই সরকারি কর্মকর্তাসহ যে তিনজনকে ঘুষ দেওয়ার বর্ণনা দিয়েছিলেন, তাদেরকেও গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এ তিনজনের মধ্যে দুইজনকে বাংলাদেশি এমপি চেকে ও নগদে মোট ২১ লাখ দিনার ঘুষ দিয়েছিলেন বলে এর আগে খবর প্রকাশিত হয়েছিল।

প্রজন্মনিউজ২৪/ওসমান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ