ইউএস-বাংলার বিশেষ ফ্লাইটে যাচ্ছেন ৪৫ ভারতীয় নাবিক

প্রকাশিত: ০৯ জুন, ২০২০ ০১:২৭:০৯

ইউএস-বাংলার বিশেষ ফ্লাইটে যাচ্ছেন ৪৫ ভারতীয় নাবিক

করোনাভাইরাস পরিস্থিতিতে বাংলাদেশে আটকা পড়া ৪৫ ভারতীয় নাবিক ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটে নিজ দেশে ফিরে যাচ্ছেন।

বুধবার (১০ জুন) বিশেষ ফ্লাইটে ঢাকা থেকে দিল্লিতে যাবেন এ নাবিকরা। মঙ্গলবার (৯ জুন) ইউএস-বাংলা এয়ারলাইন্স কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের পাঠানো প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯ মহামারির কারণে বাংলাদেশে আটকে পড়া ভারতীয় নাবিকদের ফিরিয়ে নিতে ১০ জুন ঢাকা থেকে দিল্লিতে একটি বিশেষ ফ্লাইট পরিচালনা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ৪৫ জন ভারতীয় নাবিক বন্দরনগরী চট্টগ্রামে অবস্থান করছেন। তারা ইউএস-বাংলার ফ্লাইটে চট্টগ্রাম থেকে ঢাকা হয়ে দিল্লিতে যাবেন।

আটকে পড়া নাবিকদের ফিরিয়ে নিতে ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন, বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়, ভারতের বিদেশ মন্ত্রণালয়, বাংলাদেশ সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ ও ভারতীয় সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের সহযোগিতায় ইউএস-বাংলা এয়ারলাইন্স ১০ জুন ঢাকা থেকে সকাল ৯টায় উড্ডয়ন করবে এবং দিল্লির স্থানীয় সময় দুপুর ১২টা ৩০ মিনিটে অবতরণ করবে। ৪৫ জন ভারতীয় নাবিককে ফিরিয়ে নিতে সার্বিক তত্ত্বাবধানে আছে মুম্বাইভিত্তিক সি ডগস মেরিন সার্ভিসেস প্রাইভেট লিমিটেড। ৭২ আসনের ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্র্যাফট দিয়ে বিশেষ ফ্লাইটটি পরিচালনা করা হবে।

এতে বলা হয়, ইতোপূর্বে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে চেন্নাই ও ব্যাংককে আটকে পড়া তিন হাজার বাংলাদেশী নাগরিক এবং ২৮ জন তাইওয়ানের নাগরিককে ফিরিয়ে নিতে ঢাকা থেকে দিল্লিতে ইউএস-বাংলা এয়ারলাইন্স বিশেষ ফ্লাইট পরিচালনা করেছে।

বাংলাদেশ সিভিল এভিয়েশন থেকে নির্দেশিত শারীরিক দূরত্বসহ সব ধরনের স্বাস্থ্যবিধি মেনেই ঢাকা থেকে দিল্লিতে বিশেষ ফ্লাইট পরিচালনার পরিকল্পনা করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

প্রজন্ম নিউজ/ নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ