বিমানে ওঠার আগে নেগেটিভ, অবতরণের পর করোনা আক্রান্ত

প্রকাশিত: ০৫ জুন, ২০২০ ১১:৩৪:০৯

দোহা থেকে একটি বিমানে যাত্রীরা অ্যাথেন্সে আসার পর করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়ার জেরে কাতারের সঙ্গে সব ধরনের বিমানের ফ্লাইট বাতিল করে দিয়েছে গ্রিস।

জানা গেছে, কাতার এয়ারওয়েজের একটি বিমানে ৯১ জন যাত্রী গ্রিসে আসার পর পরীক্ষা করে ১২ জনই করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। 

গ্রিক সিভিল প্রটেকশন অথরিটি এক বিবৃতিতে জানিয়েছে, মহামারি বিবেচনা করে কাতারের সঙ্গে সব ধরনের বিমান যাওয়া-আসা ১৫ জুন পর্যন্ত স্থগিত করা হলো।

তবে কাতার এয়ারওয়েজ বলছে, অ্যাথেন্সে অবতরণের আগে দোহা থেকে বিমানে তোলা সকল যাত্রী করোনা মুক্ত ছিল। ফ্লাইটের আগে সকল যাত্রীকে পরীক্ষা করেই তোলা হয়েছে।

কাতার বলছে, আক্রান্ত ১২ ব্যক্তি দোহায় করোনা সংক্রমিত হয়নি। এদিকে সিভিল প্রটেকশন অথরিটি বলছে, জাপান থেকে একজন গ্রিক নাগরিক এসেছে, অস্ট্রেলিয়া থেকে এসেছে দুজন গ্রিক নাগরিক এবং নয়জন পাকিস্তানি নাগরিক এসেছে গুজরাট থেকে; তাদের সবারই গ্রিসের পাসপোর্ট আছে। আক্রান্তদের ১৪ দিনের জন্য কোয়ারেন্টিনে রাখা আছে।

যারা আক্রান্ত হয়নি, তাদেরও সাতদিনের জন্য কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। তারপর তাদের পরীক্ষা করে দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

সূত্র : মিরর

projonmonews24/maruf

           

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ