লালমনিরহাটে মানবিক সহায়তা কার্ডে স্বজনপ্রীতির অভিযোগ

প্রকাশিত: ০৫ জুন, ২০২০ ০৭:১৭:৫১

লালমনিরহাটে মানবিক সহায়তা কার্ডে স্বজনপ্রীতির অভিযোগ

করোনাভাইরাস প্রাদুর্ভাবে সরকারের মানবিক সহায়তা কার্ডের তালিকায় স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে লালমনিরহাট পৌরসভার কাউন্সিলরের রাশেদুল হাসান রাশেদের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (০৪ জুন) লালমনিরহাট পৌরসভার ২নং ওয়ার্ড যুবলীগের সম্পাদক জহুরুল হক জনি জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগে জানা গেছে, প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রামণ রোধে কর্মহীন দুস্থ মানুষদের সহায়তা করতে সরকার মানবিক সহায়তা কর্মসূচি চালু করে। এ কর্মসূচির সুবিধা ভোগিদের স্থানীয় জনপ্রতিনিধিদের সমন্বয়নে গঠিত কমিটি তালিকা প্রণয়ন করেন। এ তালিকা প্রণয়নে প্রকৃত দুস্থ ও কর্মহীনদের বাদ দিয়ে নিজের স্বচ্ছলকর্মী ও আত্নীয়-স্বজন এবং একাধিক সুবিধাভোগিদের নাম অন্তর্ভুক্ করেন লালমনিরহাট পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর রাশেদুল হাসান রাশেদ। ফলে প্রকৃত দুস্থ ও কর্মহীনরা বঞ্চিত হয়ে মানবেতর জীবনযাপন করছেন।

এ বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে জেলা প্রশাসক বরাবরে এলাকাবাসীর পক্ষে বৃহস্পতিবার লিখিত অভিযোগ দায়ের করেন ২নং ওয়ার্ডের দালালটারী এলাকার আব্দুল আজিজের ছেলে ওই ওয়ার্ড যুবলীগের সম্পাদক জহুরুল হক জনি।

অভিযোগকারী ওয়ার্ড যুবলীগের সম্পাদক জহুরুল হক জনি বলেন, কাউন্সিলরের নিজের আত্মীয়-স্বজন ও কর্মী বাহিনী ছাড়া সরকারী কোন সুযোগ পান না এ এলাকার মানুষ। তাকে যারা ভোট দেয়নি তাদেরকে কখনই কোন সুবিধা দেয়া হয় না। করোনা দুর্যোগে মানবিক সহায়তা কার্ডেও একাধিক সরকারী সুবিধাভোগীর নাম অন্তভুক্ত রয়েছে। একাধিক সুবিধা ভোগকারী কলেজ শিক্ষকের পরিবারের নামও রয়েছে মানবিক সহায়তা কার্ডের তালিকায়। নাগরিক হিসেবে  অভিযোগ দিয়েছি। তদন্তে আসলে পুরো তথ্য প্রমাণসহ দাখিল করা হবে।

তবে অভিযোগ অস্বীকার করে ২ নং ওয়ার্ড কাউন্সিলর রাশেদুল হাসান রাশেদ বলেন, নিয়মনীতি মেনে তালিকা প্রণয়ন করা হয়েছে। সেই তালিকা সরকারী কর্মকর্তারা তদন্ত করে চুড়ান্ত করেছেন। এখানে অনীয়ম বা স্বজনপ্রীতি করা হয়নি। অভিযোগকারী আমাকে হেয় করতে এমন অভিযোগ তুলেছেন। অনীয়ম পেলে প্রশাসন তদন্ত করে পরিবর্তন করুক, তাতে আমার আপত্তি নেই।

লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

প্রজন্ম নিউজ/নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ