বর্ণবিদ্বেষের বিরুদ্ধে আইসিসির কথা বলা উচিত: স্যামি

প্রকাশিত: ০৪ জুন, ২০২০ ০১:১২:৪৬

যুক্তরাষ্ট্রে শ্বেতাঙ্গ পুলিশের হাতে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড হত্যার বিষয়ে মুখ খুলেছেন ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী অধিনায়ক ড্যারেন স্যামি।

এক টুইট বার্তায় তিনি বলেন, জর্জ ফ্লয়েড হত্যার ভিডিও দেখার পরও যদি বর্ণবিদ্বেষের বিরুদ্ধে ক্রিকেটবিশ্ব সরব না হয় তাহলে বলতে হবে তোমরাও এই সমস্যার একটা অংশ।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এবং বিশ্বের সব দেশের ক্রিকেট বোর্ডগুলোর উদ্দেশে ড্যারেন স্যামি বলেন, আইসিসি এবং বাকি ক্রিকেট বোর্ডকে বলছি, তোমরা কি দেখছ না আমাদের মতো মানুষ কী রকম পরিস্থিতির মুখে পড়ছে? আমাদের বিরুদ্ধে যে অনৈতিক কাজগুলো সমাজে ঘটেছে তার বিরুদ্ধে তোমরা মুখ খুলবে না? এটা শুধু আমেরিকা বলে নয়। এটা প্রত্যেক দিনই ঘটছে। এখন চুপ করে থাকার সময় নয়। আমি তোমাদের বক্তব্য শুনতে চাই। দীর্ঘদিন ধরে কৃষ্ণাঙ্গরা অত্যাচারিত হয়ে আসছে।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রে শ্বেতাঙ্গ পুলিশ কর্মকর্তার হাতে আফ্রিকান-আমেরিকান কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডের মৃত্যুর ঘটনায় দেশজুড়ে বিক্ষোভ ছড়িয়ে পড়েছে। মিনেসোটার মিনিয়াপোলিস শহরের একটি দোকানের বাইরে শ্বেতাঙ্গ পুলিশ কর্মকর্তা ডেরেক চৌভিন মাটিতে লুটিয়ে পড়া ফ্লয়েডের ঘাড়ে হাঁটু গেড়ে বসেছিলেন। এতে তার মৃত্যু হয়। ফ্লয়েডের মৃত্যুর মূল ঘটনাটি মাত্র ৩০ মিনিটের মধ্যেই ঘটেছিল।

প্রজন্ম নিউজ/ নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ