আরও ১১ জনপ্রতিনিধিকে বরখাস্ত করলো সরকার

প্রকাশিত: ০৩ জুন, ২০২০ ০৭:৩৮:২৮

আরও ১১ জনপ্রতিনিধিকে বরখাস্ত করলো সরকার

করোনা পরিস্থিতি মোকাবিলায় ত্রাণ বিতরণে ও মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে নগদ অর্থ সহায়তায় অনিয়ম ছাড়াও কর্মস্থলে অনুপস্থিত থাকার অভিযোগে দেশের আরও ১১ জন জনপ্রতিনিধিকে সাময়িক বরখাস্ত করেছে সরকার। 

মঙ্গলবার (২ জুন) স্থানীয় সরকার ও জনপ্রশাসন বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়। 

বরখাস্তকৃতদের মধ্যে ৪ জন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, ৬ জন ইউপি সদস্য এবং একজন পৌর কাউন্সিলর রয়েছেন।

বরখাস্তকৃত ৪ ইউপি চেয়ারম্যান হলেন- কিশোরগঞ্জের নিকলী উপজেলার সিংপুর ইউপির মো. আনোয়ারুল হক, বাজিতপুর উপজেলার হালিমপুর ইউপির হাজি মোঃ. কাজল ভূঁইয়া, বরগুনা সদর উপজেলাধীন এম বালিয়াতলী ইউপির মোঃ. শাহনেওয়াজ এবং নলটোনা ইউপির হুমায়ুন কবীর।

বরখাস্তকৃত ৬ জন ইউপি সদস্য হলেন- ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মজলিশপুর ইউপির ২নং ওয়ার্ডের সদস্য হারিছ মিয়া এবং ৭নং ওয়ার্ডের সদস্য হাছান মিয়া, বরগুনা সদর উপজেলার নলটোনা ইউপির ৭নং ওয়ার্ডের সদস্য মোঃ. হারুন মিয়া, ৮নং ওয়ার্ডের সদস্য মোঃ. হানিফ, ১, ২ ও ৩নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের সদস্য মোসা. রাণী এবং ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের সদস্য মোসা. ছাবিনা ইয়াসমিন (পলি)।

অন্যদিকে সাময়িক বরখাস্ত হয়েছেন চট্টগ্রামের বোয়ালখালী পৌরসভার ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. সোলাইমান বাবুল। 

দেশজুড়ে চলমান করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকারের বরাদ্দকৃত ত্রাণের মালামাল ও অর্থ আত্মসাতে শুরু থেকেই জনপ্রতিনিধিদের নাম আসতে থাকে বিভিন্ন গণমাধ্যমে। এ নিয়ে বিভিন্ন সময় খোদ প্রধানমন্ত্রীও স্থানীয় জনপ্রতিনিধিদের সতর্ক করেছেন। এর আগেও অনিয়মের প্রমাণ পেয়ে বেশ কিছু জনপ্রতিনিধিকে বরখাস্ত করে সরকার। 

সবশেষ এবার আরও ১১ জনকে বহিষ্কার করা হলো। ফলে এখন সরকারি ত্রাণ নিয়ে তালবাহানা ও আত্মসাতের অভিযোগে সাময়িকভাবে বরখাস্ত জনপ্রতিনিধির সংখ্যা দাঁড়ালো ৮৫ জনে। তাদের মধ্যে ২৮ জন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, ৫১ জন ইউপি সদস্য, একজন জেলা পরিষদ সদস্য, ৪ জন পৌর কাউন্সিলর এবং একজন উপজেলা ভাইস-চেয়ারম্যান রয়েছেন।

প্রজন্ম নিউজ/ নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ