দেশে করোনা থেকে সেরে উঠেছে ১০ হাজারের বেশি মানুষ

প্রকাশিত: ০১ জুন, ২০২০ ০৬:২৫:০৯

দেশে করোনা থেকে সেরে উঠেছে ১০ হাজারের বেশি মানুষ

দেশে নভেল করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় আরও ৮১৬ জন সুস্থ হয়েছে। এ নিয়ে মোট সুস্থ হয়েছে ১০ হাজার ৫৯৭ জন, যা মোট আক্রান্তের ২১ দশমিক ৩৯ শতাংশ। 

সোমবার (১ জুন) করোনা পরিস্থিতি নিয়ে সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) এর ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিয়মিত বুলেটিনে সংযুক্ত হয়ে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আরও ২ হাজার ৩৮১ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন, ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৯ হাজার ৫৩৪ জনে দাঁড়িয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় কোভিড আক্রান্ত হয়ে ২২ জনের মৃত্যু হয়েছে। এখন মোট মৃত্যুর সংখ্যা ৬৭২ জন।
 
গত ২৪ ঘণ্টায় দেশের ৫২টি ল্যাবে ১৩ হাজার ১০৪টি নমুনা সংগ্রহ ও ১১ হাজার ৪৩৯টি নমুনা পরীক্ষা করা হয় বলেও জানান ডা. সুলতানা।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। প্রথম মৃত্যুর সংবাদ আসে ১৮ মার্চ। এরপর মার্চ মাসে আক্রান্ত ও মৃত্যু নাগালের মধ্যে থাকলেও এপ্রিলের শুরু থেকেই বিশেষত এপ্রিলের মাঝামাঝির পর থেকে ব্যাপক হারে বাড়তে থাকে সংক্রমণ। 

প্রজন্ম নিউজ/ নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ