করোনা আক্রান্ত হলে পর্যটকদের খরচের দায়িত্ব নেবে সাইপ্রাসও!

প্রকাশিত: ০১ জুন, ২০২০ ০৬:২২:৪১

করোনার থাবা থেকে বাঁচতে সারা বিশ্বে দীর্ঘদিন ধরে চলা এই লকডাউনের ফলে বিভিন্ন দেশের অর্থনীতি গিয়ে ঠেকেছে তলানিতে। বাদ যায়নি জাপানও। জাপানের ধসে পড়া অর্থনীতিতে চাঙ্গা করতে নানা ধরনের প্যাকেজের বন্দোবস্ত করছে সে দেশের সরকার।

আবে শিনজো সরকার ঠিক করেছে, করোনা পরবর্তী সময়ে জাপানে বেড়াতে আসা পর্যটকদের বেশ কিছু খরচ বহন করবে সরকার নিজে। এবার সেই পথেই হাঁটল আরও এক দেশ সাইপ্রাস।

ভূমধ্যসাগরের পর্যটন কেন্দ্রগুলিতে আগামীদিনে পর্যটক টানতে এবার একধাপ এগিয়ে গেল সাইপ্রাস। কোনও পর্যটকের ভ্রমণের পরিকল্পনা করোনার জন্যে ক্ষতিগ্রস্ত হয়ে থাকলে তাদের সব খরচ বহন করবে সাইপ্রাস সরকার।

কোভিড আক্রান্ত পর্যটকদের বিনামূল্যে চিকিত্‍সার পাশাপাশি তাদের উপর নির্ভরশীলদের হোটেলে থাকার খরচ বহন করবে সরকার। সাইপ্রাসের ডেপুটি ট্যুরিজিম মন্ত্রী সাভাস পেরদিওস জানিয়েছেন, ‘এখানে বেড়াতে এসে যে সব পর্যটক করোনা আক্রান্ত হবেন তাদের চিকিত্‍সার সব খরচ আমরা বহন করব। তাদের পরিবারের কোয়ারানটিন হোটেলে থাকার খরচ দেব আমরা।’

তবে ফিরে যাওয়ার বিমান খরচ এবং বিমানবন্দর পর্যন্ত ট্যাক্সি খরচ দেবে না সরকার। আগামী ৯ জুন থেকে এখানে ফের পর্যটন শুরু করার অনুমতি দেওয়া হবে। ইতোমধ্যে সরকারের বক্তব্য লেখা পাঁচ পাতার চিঠি পৌঁছে দেওয়া হয়েছে বিমান সংস্থা এবং ট্যুর অপারেটরদের কাছে।

প্রজন্ম নিউজ/নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ