যুক্তরাষ্ট্রে বিক্ষোভে ঢুকে পড়লো তেলবাহী ট্যাংকার

প্রকাশিত: ০১ জুন, ২০২০ ০৬:২১:১৯

যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড হত্যাকাণ্ডের প্রতিবাদে মিনিয়াপোলিসের বিক্ষোভে একটি চলন্ত তেলবাহী ট্যাংকার ঢুকে পড়ে। এই ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। তবে দুই শিশু নিখোঁজ রয়েছে এবং ট্রাকের চালককে গ্রেফতার করা হয়েছে। খবর এনবিসি নিউজ।

চলন্ত তেলবাহী ট্যাংকার নিয়ে বিক্ষোভের সমাবেশ-স্থলে ঢুকে পড়ার ঘটনা ইচ্ছাকৃত নাকি ব্রিজটি বন্ধের বিষয়ে চালকের অবহিত না থাকার ফলে ঘটেছে তা জানা যায়নি। বিক্ষোভের আয়োজকরা আতঙ্কে ছোটাছুটির সময় অভিভাবকদের কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে নিখোঁজ হওয়া দুই শিশুর সন্ধান দিতে সহযোগিতার আহ্বান জানিয়েছেন।

এনবিসি নিউজের প্রতিবেদনের বলা হয়, ফ্লয়েডের মৃত্যু হয়েছে যে শহরে, সেই মিনিয়াপোলিসের গুরুত্বপূর্ণ একটি মহাসড়কে রাস্তায় বসানো ব্যারিকেড ভেঙে দ্রুতগামী একটি তেলবাহী লরি একদল বিক্ষোভকারীদের ভিতর দিয়ে চালিয়ে নেওয়ার পর এর চালককে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় বিক্ষোভকারীদের মধ্যে কেউ আঘাত পায়নি। সামান্য আহত লরি চালককে হাসপাতালে নিয়ে যায় পুলিশ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে আসা ভিডিওতে দেখা গেছে, বিপরীত দিক থেকে দ্রুতগামী লরি আসতে দেখে বিক্ষোভকারীরা দুইপাশে ছিটকে যায়। এক পর্যায়ে লরিটি থেমে গেলে বহু লোক লরিটিকে ঘিরে ধরে চালককে তার আসন থেকে নামিয়ে এনে মারধর করে।

বার্তা সংস্থা রয়টার্সের প্রত্যক্ষদর্শী সাংবাদিক জানিয়েছেন, লরি চালককে টেনে নামিয়ে মারধর করে বিক্ষোভাকারীরা, এরপর পুলিশ এসে তাকে গ্রেপ্তার করে তাদের হেফাজতে নেয়। রয়টার্সের একটি ছবিতে লরি চালককে খালি গায়ে মুখ ঢেকে পুলিশের পেছনে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

ওই লরি চালকের উদ্দেশ্যে পরিষ্কার নয় জানিয়ে মিনেসোটার গভর্নর টিম ওয়ালজ বলেন, “শোকাবহ কিছু ঘটেনি এবং অনেক লোকের মৃত্যু হয়নি, সত্যিই আশ্চর্যজনক।” মিনেসোটার গভর্নর এই ঘটনাকে ভয়াবহ হিসেবে উল্লেখ করেছেন এবং জানিয়েছেন চালক আইন ভঙ্গ করে সেখানে প্রবেশ করেছে।

মিনিয়াপোলিস পুলিশ হেফাজতে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড হত্যাকাণ্ডের প্রতিবাদে টানা ৬ষ্ঠ দিনের মতো রবিবারও যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে বিক্ষোভ অব্যাহত রয়েছে। অন্তত ৪০টি শহরে কারফিউ জারি করা হয়েছে। সেনাবাহিনীকে সক্রিয় করা হয়েছে ওয়াশিংটন ডিসিসহ অন্তত ১৫টি অঙ্গরাজ্যে।

প্রজন্ম নিউজ/ নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ