অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল শুরু

প্রকাশিত: ০১ জুন, ২০২০ ০৫:৫২:৩৪

করোনা ভাইরাস ঠেকাতে আরোপিত বিধিনিষেধ শিথিল হওয়ায় দেশের অভ্যন্তরীণ রুটে সীমিত পরিসরে বিমান চলাচল শুরু হয়েছে।

সোমবার (১ জুন) থেকে প্রাথমিকভাবে চট্টগ্রাম, সিলেট ও সৈয়দপুর আসা-যাওয়ার ব্যবস্থা করা হয়েছে। 

এদিন সকালে বিমান বাংলাদেশের একটি ফ্লাইট আটজন যাত্রী নিয়ে ঢাকা থেকে সৈয়দপুর যায় এবং সৈয়দপুর থেকে ২০ জন যাত্রী নিয়ে ঢাকায় আসে। তবে আজ ঢাকা থেকে সিলেট ও চট্টগ্রাম রুটে যাত্রী না হওয়ায় বিমানের কোনও ফ্লাইট সেখানে যায়নি।

এ তথ্য জানিয়ে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মো. মহিবুল হক বলেছেন, ‘স্বাস্থ্যবিধি মেনে আজ থেকে সীমিত পরিসরে অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল শুরু করেছি।’

তবে প্রথম দিন অভ্যন্তরীণ রুটে যাত্রী তুলনামূলকভাবে কম হওয়ায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের কিছু ফ্লাইট বাতিল করা হয়েছে বলে জানান তিনি। যাত্রী বাড়লে ফ্লাইট সংখ্যাও বাড়ানো হবে। 

মহিবুল হক বলেন, ‘অভ্যন্তরীণ রুটে পরিচালিত ফ্লাইটগুলোর যাত্রীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য বিমানবন্দরে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। সব যাত্রীকে বিমানে ভ্রমণ করার সময় যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ ও সামাজিক দূরত্ব নিশ্চিত করার অনুরোধ করছি।’

এদিকে স্বাস্থ্যবিধি মেনে পর্যায়ক্রমে অন্যান্য রুটেও বিমান চলাচল স্বাভাবিক করার ইঙ্গিত দিয়েছেন বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান। 

তবে অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল শুরু হলেও আন্তর্জাতিক রুটে যাত্রী পরিবহনে নিয়মিত ফ্লাইটের ক্ষেত্রে চলমান নিষেধাজ্ঞা আগামী ১৫ জুন পর্যন্ত বর্ধিত করার সিদ্ধান্ত বহাল আছে। 

প্রজন্ম নিউজ/ নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ