আক্রান্ত অর্ধলক্ষ ছুঁইছুঁই, মৃত্যু আরও ২২

প্রকাশিত: ০১ জুন, ২০২০ ০৫:৪৫:৩৮

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আরও ১১ হাজার ৪৩৯ টি নমুনা পরীক্ষা করে আরও ২ হাজার ৩৮১ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন, ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৯ হাজার ৫৩৪ জন।

এছাড়াও গত ২৪ ঘণ্টায় মৃত্যুর মিছিলে যোগ হয়েছে আরও ২২ প্রাণ। ফলে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৬৭২ জনে।

করোনার সর্বশেষ পরিস্থিতি নিয়ে সোমবার (১ জুন) দুপুরে  সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) নিয়মিত বুলেটিনে এতথ্য জানানো হয়।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে বুলেটিনে সংযুক্ত হয়ে এ স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালক (অতিরিক্ত মহাপরিচালক প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান,  আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮১৬ জন। ফলে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১০৫৯৭ জন।

তিনি আরও জানান, মারা যাওয়া ব্যক্তিদের ২২ জনের মধ্যে পুরুষ ১৯ জন ও তিন জন নারী। বয়স বিশ্লেষণে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আট জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চার জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে সাত জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুই জন রয়েছেন।

তিনি জানান, অঞ্চল বিবেচনায় ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রাম বিভাগে আট জন, সিলেট বিভাগে দুই জন এবং বরিশাল বিভাগে একজন রয়েছেন। ২২ জনের মধ্যে হাসপাতালে মারা গেছেন ১৫ জন, বাড়িতে ছয় জন এবং মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে একজনকে।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ৫২টি ল্যাবে নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ১০৪টি, পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৪৩৯টি নমুনা। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হলো তিন লাখ ২০ হাজার ৩৬৯টি।

তিনি জানান, ২৪ ঘণ্টায় পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ৮১ শতাংশ। শনাক্ত বিচেনায় সুস্থতার হার ২১ দশমিক ৩৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৩৯ শতাংশ।

প্রজন্ম নিউজ/ নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ