৩ লাখ ৬৭ হাজার ছাড়াল করোনায় মৃত্যু

প্রকাশিত: ৩০ মে, ২০২০ ০৩:২৬:৫১

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে স্তব্ধ গোটা বিশ্ব। মহামারি মোকাবিলায় দেশে দেশে চলছে লকডাউন, জরুরি অবস্থাসহ নানা বিধি নিষেধ। ইতিমধ্যে এতে পুরো দুনিয়া বিপর্যস্ত হয়ে পড়েছে। গত ডিসেম্বরে করোনা ভাইরাস (কোভিড-১৯) ছড়িয়ে পড়ে বিশ্বজুড়ে। এরপর চারমাস পেরিয়ে গেলেও নিয়ন্ত্রণের কোনও লক্ষণ নেই। যদিও এর ভ্যাকসিন আবিষ্কারে উঠে পড়ে লেগেছেন বিজ্ঞানীরা। এখন পর্যন্ত বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ৬০ লাখ, মারা গেছে ৩ লাখ ৬৭ হাজার, আর সুস্থ হয়েছে সাড়ে ২৬ লাখ।

মার্কিন জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৬৭ হাজার ১১১ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৮৭২ জনের। বিশ্বে আক্রান্ত হয়েছে ৬০ লাখ ৪৫ হাজার ৩২৮ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১ লাখ ২৫ হাজার ৫১১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ২৬ লাখ ৭০ হাজার ৬২৭ জন। 

এই মুহূর্তে বিশ্বে ৩০ লাখ ৭ হাজার ৫৯০ জন করোনা শনাক্ত রোগী রয়েছে। তাদের মধ্যে ২৯ লাখ ৫৩ হাজার ৮৩৬ জন চিকিৎসাধীন, যাদের অবস্থা স্থিতিশীল। আর বাকি ৫৩ হাজার ৭৮৪ জনের অবস্থা গুরুতর, যাদের অধিকাংশই আইসিউতে রয়েছে।

ভাইরাসটি চীন থেকে ছড়ালেও বর্তমানে সবচেয়ে খারাপ অবস্থা যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট আক্রান্ত ১৭ লাখ ৯৩ হাজার ৫৩০, সুস্থ হয়েছে ৫ লাখ ১৯ হাজার ৫৬৯, মারা গেছে ১ লাখ ৪ হাজার ৫৪২ জন। এখন পর্যন্ত করোনায় সর্বোচ্চ মৃত্যু এবং আক্রান্ত যুক্তরাষ্ট্রে। 

আর যেসব দেশে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে, সেগুলো হলো- ব্রাজিলে আক্রান্ত ৪ লাখ ৬৮ হাজার ৩৩৮, সুস্থ হয়েছে ১ লাখ ৯৩ হাজার ১৮১, মারা গেছে ২৭ হাজার ৯৪৪ জন। রাশিয়ায় আক্রান্ত ৩ লাখ ৯৬ হাজার ৫৭৫, সুস্থ হয়েছে ১ লাখ ৬৭ হাজার ৪৬৯, মারা গেছে ৪ হাজার ৫৫৫ জন। স্পেনে আক্রান্ত ২ লাখ ৮৫ হাজার ৬৪৪, সুস্থ হয়েছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮, মারা গেছে ২৭ হাজার ১২১ জন। যুক্তরাজ্যে আক্রান্ত ২ লাখ ৭১ হাজার ২২২, সেখানে কর্তৃপক্ষ সুস্থতার সংখ্যা প্রকাশ করেনি, মারা গেছে ৩৮ হাজার ১৬১ জন। ইতালিতে আক্রান্ত ২ লাখ ৩২ হাজার ২৪৮, সুস্থ হয়েছে ১ লাখ ৫২ হাজার ৮৪৪, মারা গেছে ৩৩ হাজার ২২৯ জন। ফ্রান্সে আক্রান্ত ১ লাখ ৮৬ হাজার ৮৩৫, সুস্থ হয়েছে ৬৭ হাজার ৮০৩, মারা গেছে ২৮ হাজার ৭১৪ জন। জার্মানিতে আক্রান্ত ১ লাখ ৮৩ হাজার ১৯, সুস্থ হয়েছে ১ লাখ ৬৪ হাজার ১০০, মারা গেছে ৮ হাজার ৫৯৪ জন। তুরস্কে আক্রান্ত ১ লাখ ৬২ হাজার ১২০, সুস্থ হয়েছে ১ লাখ ২৫ হাজার ৯৬৩, মারা গেছে ৪ হাজার ৪৮৯ জন। পেরুতে আক্রান্ত ১ লাখ ৪৮ হাজার ২৮৫, সুস্থ হয়েছে ৬২ হাজার ৭৯১, মারা গেছে ৪ হাজার ২৩০ জন। ইরানে আক্রান্ত ১ লাখ ৪৬ হাজার ৬৬৮, সুস্থ হয়েছে ১ লাখ ১৪ হাজার ৯৩১, মারা গেছে ৭ হাজার ৬৭৭ জন। কানাডাতে আক্রান্ত ৮৯ হাজার ৪১৮, সুস্থ হয়েছে ৪৭ হাজার ৫১৮, মারা গেছে ৬ হাজার ৯৭৯ জন। মেক্সিকোতে আক্রান্ত ৮৪ হাজার ৬২৭, সুস্থ হয়েছে ৫৯ হাজার ৬১০, মারা গেছে ৯ হাজার ৪১৫ জন।

প্রজন্ম নিউজ/নুর

এ সম্পর্কিত খবর

ভাঙ্গনে হুমকীর মুখে কঁচা ও বলেশ্বরের নদী তীরবর্তী বাসিন্দারা

জেকেজি হেলথকেয়ারের চেয়ারম্যান  সাবরিনা গ্রেফতার

নেতানিয়াহুকে উপেক্ষা করে বিক্ষোভে উত্তাল ইসরায়েল

মহানবী (সা.)-এর সময়ের পবিত্র কোরআনের পাণ্ডুলিপি ব্রিটেনে

পদ্মা সেতুতে পাথর সাপ্লাইয়ের কথা বলে অনেককে পথে বসান সাহেদ

করোনায় আক্রান্ত হওয়ার পর অমিতাভের ভিডিও ভাইরাল

মহামারীতে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় দারুচিনি

করোনায় গত ২৪ ঘন্টায় নতুন মৃত্যু ৪৭, নতুন  সনাক্ত ২৬৬৬

নীলফামারীতে প্রণোদনার দাবিতে করোনায় ক্ষতিগ্রস্ত কিন্ডারগার্টেন শিক্ষকদের মানববন্ধন

সিলেটে প্রাণঘাতি করোনায় মৃত্যুর সংখ্যা ১০০ ছাড়ালো

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ