তৃতীয় মেয়াদে আইসিসির চেয়ারম্যান হতে ইচ্ছুক নন মনোহর

প্রকাশিত: ২৮ মে, ২০২০ ১০:২৫:২৬

করোনাভাইরাস পরবর্তী ক্রিকেট ফেরানো, টি-টোয়েন্টি বিশ্বকাপ ও আরো অনেক বিষয় নিয়ে আইসিসি বোর্ড সভায় বসার কথা রয়েছে। তবে এর একদিন আগে সংস্থাটির গভর্নিং বডি নিশ্চিত করেছে, তৃতীয় মেয়াদে আইসিসির চেয়ারম্যান হতে ইচ্ছুক নন বর্তমান প্রধান শশাঙ্ক মনোহর।

আইসিসি বুধবার অবশ্য এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, নতুন চেয়ারম্যান নির্বাচন নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। তবে বৃহস্পতিবার (২৮ মে) বোর্ড সভায় এটি নিয়ে আলোচনা হবে। কিন্তু ধারণা করা হচ্ছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) প্রধান কলিন গ্রেভস হতে পারেন আইসিসির নতুন চেয়ারম্যান।

মনোহর সর্বপ্রথম ২০১৬ সালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আইসিসির চেয়ারম্যান হন। পরবর্তীতে ২০১৮ সালে দ্বিতীয় মেয়াদে এই পদে আসীন হন। আর চলমান বছরের জুন পর্যন্ত তার মেয়াদ রয়েছে।

মনোহর আইসিসির চেয়ারম্যান হওয়ার পর সংস্থাটির রূপরেখা পুরোপুরি বদলে দেন। এমনকি প্রতিপক্ষ হিসেবে ভারতীয় ক্রিকেট বোর্ড নানা বিরোধিতা করলেও অর্থনৈতিক অনেক পরিবর্তন তার সময় দেখা যায়।

এদিকে কিছুদিন আগে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডর ডিরেক্টর গ্রায়েম স্মিথ জানিয়েছিলেন, পরবর্তী আইসিসি প্রধান হিসেবে ভারতের সাবেক অধিনায়ক ও বর্তমান বিসিসিআই প্রধান সৌরভ গাঙ্গুলী যোগ্য প্রার্থী।

প্রজন্ম নিউজ/ নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ